Home / চাঁদপুর / চাঁদপুরে হাফেজ ও এতিমদের সাথে ফ্রিল্যান্সারদের দোয়া ও মধ্যাহ্নভোজ
FAC-news-chandpur

চাঁদপুরে হাফেজ ও এতিমদের সাথে ফ্রিল্যান্সারদের দোয়া ও মধ্যাহ্নভোজ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চাঁদপুরে কোরআনের হাফেজ ও এতিম শিক্ষার্থীদের সাথে ফ্রিল্যান্সারদের দোয়া ও দুপুরের খাবারের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) জেলা শহরের বড় স্টেশন এলাকার মাদ্রাসা ও এতিমখানায় এ আয়োজন করা হয়।

ফ্রিল্যান্সিং আয়ের অংশ থেকে ফ্রিল্যান্সার অ্যাসোসিয়েশন অব চাঁদপুরের (এফএসি) সদস্যরা ভাষা দিবসের আলোচনা ও দোয়া পরবর্তী এ মধ্যাহ্নভোজের আয়োজন করে।

সংগঠনের সভাপতি জাহাদুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আল আমিনের পরিচালনায় দোয়া পূর্ব আলোচনা সভা এবং মোনাজাত পরিচালচালনা করেন মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাও. মুফতি সিরাজুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, যেমনিভাবে ব্রিটিশ শাসনামলে ইংরেজরা যখন এদেশের লবন চাষীদের লবন উৎপাদনে বাধা দিয়ে ১৪৪ ধারা জারি করেছিলো, তখন লবন চাষীরা তা মানেনি। আন্দোলনের মাধ্যমে তাদের অধিকার ফিরিয়ে এনেছে। তেমনিভাবে ১৯৫২ সালে এদেশের তরুণ যুবক ছাত্ররা পাকিস্তানিদের চাপিয়ে দেয়া রাষ্ট্রভাষা উর্দুকে মেনে নিতে পারেনি। তাঁরা ১৪৪ ধারা ভঙ্গ করে মাতৃভাষাকে ফিরিয়ে এনে ভাষার মর্যাদা প্রতিষ্ঠিত করেছে।

আজ সে শহীদ তরুণদের মাগফেরাত কামনায় চাঁদপুরের তরুণ উদ্যোক্তা ও ফ্রিল্যান্সারা যে উদ্যোগ নিয়েছে তা অবশ্যই কল্যাণকর ও প্রশংসনীয়।
অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক-সম্পাদক সোহেল রুশদী, সংগঠনটির উপদেষ্টা সংবাদ সংস্থা ইউএনবি বাংলা বিভাগের কান্ট্রি এডিটর রাশেদ শাহরিয়ার পলাশ, আরেক উপদেষ্টা লায়ন মাহমুদুল হাসান।
অতিথিবৃন্দ বলেন, চাঁদপুরের আইটিপ্রেমি তরুণ ফ্রিল্যান্সাররা এর আগেও একাধিক সামাজিক কর্মকা-ে অংশ নিয়েছে। সে হিসেবে তারা কোরআনের হাফেজ ও এতিমদের সাথে যে আয়োজন রেখেছে তা প্রশংসনীয় ও সৃজনশীল চিন্তা। এতে ইহকালিন ও পরকালিন কল্যাণ রয়েছে।
এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি দেলোয়ার হোসাইন। এফএসি সাধারণ সম্পাদক আতিকুর রহমান শুভর সার্বিক তত্ত্ববধানে কর্মসূচিতে মাদ্রাসার দেড়শতাধিক এতিম ও কোরআনের হাফেজ শিক্ষার্থীর সাথে চাঁদপুরের ফ্রিল্যান্সাররা দুপুরের খাবার গ্রহণ করেন।
সংগঠনের কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন দেশসেরা ফ্রিল্যান্সার রায়হানুর রহমান শাওন, সোহেল নিঝুম, নকিব চৌধুরী, সাজিদা নাসরিন রুপাই, মিলি আক্তার, জোবায়ের রাব্বিসহ লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের প্রশিক্ষণার্থীরা।

Leave a Reply