Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ভোক্তা অধিকার আইনে ৭ দোকানিকে জরিমানা

হাজীগঞ্জে ভোক্তা অধিকার আইনে ৭ দোকানিকে জরিমানা

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর অফিসের আওতায় হাজীগঞ্জ বাজারের হোটেল, মুদি ও ঔষধের দোকানসহ ৭ প্রতিষ্ঠান থেকে মোট ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুর থেকে হাজীগঞ্জ বাজারের রাজ হোটেলকে ভোক্তা অধিকার আইনে ৬ হাজার, পূর্ব বাজারের জাহাঙ্গীর হোটেল ৫ হাজার, রেদওয়ান হোটেল ৪ হাজার, বাজারের হকার্স মার্কেটের উজ্জল হোটেল ৫ হাজার, হলুদ পট্রি মুদি দোকান জয়রাম ভান্ডার ৮ হাজার, পশ্চিম বাজার নিয় বন্ধু ফার্মেসী ৪ হাজার ও বনিক ফার্মেসীকে ৮ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদের সবাইকে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় অস্বাস্থ্যকর পরিবেশ, পছা খাবার সংরক্ষণ, মূল্য তালিকা, মেয়াদ উত্তিন্ন মালামাল সংরক্ষণের দায়ে জরিমানা আদায় করা হয়েছে বলে জানান ভোক্তা অধিকারের নিয়যুক্ত কর্মকর্তাবৃন্দ।

সেই সাথে পুরো বাজার ঘুরে ভোক্তা অধিকার আইনের লিপলেট বিতরণ করেন এবং সতর্কবার্তা প্রধান করেন যাতে ক্রেতাদের সামনে বাজারের মূল্য তালিকাসহ পরিবেশ বজায় রেখে আগামি দিনে ব্যবসার কার্যক্রম চালিয়ে যান।

ভোক্তা অধিকার আইনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর অফিসের সহকারী পরিচালক মো. আশাদুল ইসলাম, বি এস আই এর প্রতিনিধি সাইফউদ্দিন ও অফিস সহকারী ইউসুফ। সাথে হাজীগঞ্জ থানার এস আই মাঈনুদ্দিনের নেতৃত্বে সঙ্গীয় পোর্স দায়িত্ব পালন করতে দেখা যায়।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

online

অনলাইন নিউজ পোর্টাল এখন একটি গুরুত্বপূর্ণ গণমাধ্যম

আধুনিক ...

Arrest

কচুয়ায় মন্দির দখলে জাল দলিল : ৩ অভিযুক্তকে কারাগারে প্রেরণ

চাঁদপুরের ...