Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ অমান্য করে চলছে হাসপাতাল

শাহরাস্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ অমান্য করে চলছে হাসপাতাল

চাঁদপুরের শাহারাস্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ অমান্য করে চলছে মেডিল্যাব স্পেশালাইজড হসপিটালের সকল কার্যক্রম। বন্ধের নির্দেশ থাকলেও চলছে বহাল তবিয়তে।

গত ৫ এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তরের স্বাক্ষরিত এক পরিপত্র চাঁদপুর সিভিল সার্জন বরাবর প্রেরণ করা হয়।

পরিপত্রে বলা হয়েছে, লাইসেন্স ছাড়া কোন বেসরকারি হাসপাতাল এবং ডায়াগণস্টিক চালানোর সুযোগ নাই। তাই চাঁদপুরের শাহরাস্তি উপজেলার উয়ারুক বাজারের মেডিল্যাব স্পেশালাইজড হসপিটালের সকল কার্যক্রম বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়।

একই তারিখে পরিপত্রটি সিভিল সার্জেন ছাড়াও অনুলিপি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), ড্রীম আর্কিটেক্ট চীফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) সিভিল ইঞ্জিনিয়ার আবদুল খালেকের নিকট প্রেরণ করা হয়।

মেডিল্যাব স্পেশালাইজড হসপিটালের দায়িত্বরত চেয়ারম্যান ডা. মো. রইছ উদ্দিন সুজন স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া নোটিশ সর্ম্পকে বলেন, ‘সিভিল সার্জন অথবা স্বাস্থ্য অধিদপ্তরের এমন কোন নির্দেশনা আসেনি। তবে ঢাকা থেকে কয়েকজন কর্মকর্তা ও সাংবাদিক তদন্তে এসেছে। তবে কার্যক্রম বন্ধের কোন কথা বলেনি।’

তিনি আরো বলেন, স্থানীয় কয়েকজনকে চাঁদা ও সুবিধা না দেয়ায় হসপিটালের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে আমাদের হয়রানি করে আসছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিস হিসাব রক্ষক মো. সেলিম বলেন, নোটিশ পেয়ে আমরা ওই হসপিটালের চেয়ারম্যানের বরাবর দিয়েছি। আর এই হসপিটালটির লাইসেন্স নেই। আমাদের প্রেরিত নোটিশ সংশি¬ষ্ট দপ্তরেও পাঠিয়েছি। কিছুদিন পূর্বে স্বাস্থ্য অধিদপ্তর থেকেও তদন্ত হয়েছে।

চাঁদপুরের সিভিল সার্জন মতিউর রহমান মুঠোফোনে প্রতিবেদককে বলেন, এভাবে অনুমতি ছাড়া একটি হসপিটাল চলতে পারে না। হসপিটালটি পরিদর্শনে গিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

হাসপাতালের কার্যক্রম বন্ধের প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি আমার জানা ছিল না। তা হিসাব রক্ষক মো. সেলিম ভালো বলতে পারবে।

প্রতিবেদক-কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ০৭ : ৫৫ পিএম, ৩০ মে ২০১৭, মঙ্গলবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

Matlab-Shatu......

মতলবে ৪২ কোটি টাকা ব্যয়ে গুচ্ছ প্রকল্প অনুমোদন

চাঁদপুরের ...