Home / আন্তর্জাতিক / প্রবাস / সশস্ত্রবাহিনী দিবসে সৌদি দূতাবাসের বর্ণাঢ্য আয়োজন

সশস্ত্রবাহিনী দিবসে সৌদি দূতাবাসের বর্ণাঢ্য আয়োজন

সশস্ত্রবাহিনী দিবসে সৌদি আরবের ডিপ্লোম্যাটিক কোয়ার্টার (ডিকিউ)-এ বাংলাদেশ দূতাবাস এক বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সৌদি আর্মস ফোর্সেস ইনটেলিজেন্স এন্ড সিকিউরিটি কমিটির প্রধান মেজর জেনারেল সুনাইদ আল-মোজাইনি।

অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন দেশের কূটনৈতিক ও প্রতিরক্ষা কর্মকর্তাদের অভ্যর্থনা জানান বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ্ এবং তাঁর পত্নী জোবায়দা গুল-এ আরজুসহ প্রতিরক্ষা এ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মো. ফারুক-উল-হক ও তাঁর পত্নী।

২১ নভেম্বর রাতে ডিকিউ’র জাঁকজমক আল-তুয়াইক প্যালেসে সশস্ত্রবাহিনী দিবসের কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন, রাষ্ট্রদূতের সঙ্গে মেজর জেনারেল সুনাইদ আল-মোজাইনি ও বাংলাদেশের প্রতিরক্ষা এ্যাটাশে। এ সময় সৌদি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনৈতিকরা উপস্থিত ছিলেন।

পরে বাংলাদেশ ও সৌদি আরবের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

রাষ্ট্রদূত গোলাম মসিহ এক আনুষ্ঠানিক বক্তৃতায় সৌদি আরবের সঙ্গে সম্পর্ক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বাংলাদেশের জন্য সৌদি সরকারের অব্যাহত সহযোগিতার কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক অটুট রাখতে আমাদের চলমান কূটনৈতিক প্রক্রিয়াগুলি অব্যাহতভাবে বিদ্যমান রয়েছে। তিনি আরো বলেন, দুদেশের চলমান স্বার্থসংশ্লিষ্টতার নানা বিষয়ের মধ্যে প্রতিরক্ষাখাতে উপযোগী ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে চলছে।

অভ্যর্থনা অনুষ্ঠানে ১৯৭১ সালের ২১ নভেম্বর তিন বাহিনীর সমন্বয়ে একযোগে মুক্তিযুদ্ধে শত্রুর উপর আক্রমণের বিভিন্ন রনকৌশলের ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

এ সময় বিভিন্ন দেশের অতিথিদের সঙ্গে বাংলাদেশ কম্যুনিটির রাজনৈতিক, সামাজিক, শিক্ষাবিদ, চিকিৎসকসহ পদস্থ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মেজর জেনারেল সুনাইদ আল-মোজাইনিকে বিশেষ উপহার ও ক্রেস্ট দিয়ে সম্মানিত করেন রাষ্ট্রদূত গোলাম মসিহ এবং দূতাবাসের প্রতিরক্ষা এ্যাটাশে মো. ফারুক-উল- হক।

: আপডেট, বাংলাদেশ সময় ৩:৪০ পিএম, ২২ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- সাগর চৌধুরী, সৌদি আরব করেসপন্ডেন্ট
শেয়ার করুন
x

Check Also

Jasinda Arden

সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী এবার মা’ হতে যাচ্ছেন

নিউজিল্যান্ডের ...