Home / আবহাওয়া / মেঘের আড়ালে সূর্যের লুকোচুরি : থেমে থেমে বৃষ্টি কমতে পারে কাল

মেঘের আড়ালে সূর্যের লুকোচুরি : থেমে থেমে বৃষ্টি কমতে পারে কাল

সকাল থেকেই মেঘের আড়ালে ছিলো সূর্যের লুকোচুরি। তবে প্রহর গড়াতেই শুরু হয়েছে অঝোর ধারা। এরইমধ্যে চাঁদপুর শহরের অনেক এলাকায় রাস্তায় পানি জমে জলাবদ্ধতা তৈরি হতে দেখা গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে শুক্রবারের মতো শনিবারও সারাদিন থেমে থেমে বৃষ্টি হবে। তবে রোববার থেকে কমে যাবে বৃষ্টিপাত। দেশের বিভিন্ন অঞ্চলে সকাল থেকে সামান্য বৃষ্টিপাত হলেও দুপুর সোয়া একটার দিকে বৃষ্টির তেজ বেড়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ফেনীতে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বঙ্গোপসাগরে গভীর সঞ্চরণশীল মেঘমালা তৈরি এবং বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় সমুদ্র বন্দরসমূহে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি দেশের নদীগুলোতে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি অথবা বজ্র বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।
এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজ ডেস্ক
: : আপডেট, বাংলাদেশ ১০ : ০০ এএম, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল : সেন্টমার্টিনে আটকা ৬শ’ পর্যটক

বঙ্গোপসাগরে ...