Home / উপজেলা সংবাদ / হাইমচর / সাবেক সাংসদ কমরেড আব্দুল্লাহ সরকারের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা
Abdullah-Sarkar
আব্দুল্লাহ সরকারের ফাইল ছবি

সাবেক সাংসদ কমরেড আব্দুল্লাহ সরকারের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

জাতীয় নেতা আব্দুল্লাহ সরকার স্মৃতি সংসদ কর্তৃক কমরেড আব্দুল্লাহ সরকারের শুক্রবার (২৮ ফেব্রুয়ারি ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী বিকাল ৩ টায় আলোচনা সভা করা হয়। আলোচনা শুরুতে বিভিন্ন সামাজিক এবং রাজনৈতিক সংগঠনের পক্ষে চাঁদপুরের হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে তাঁর কবর পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

আলোচকরা বলেন, তিনি উপোষ করেছেন কিন্তু আপোষ করেননি। জনগণের পক্ষে লড়াই সংগ্রাম করতে গিয়ে সর্বহারা হয়েছেন কিন্তু আর্দশহারা হননি। তিনি শুধু একটি নাম নয়,তিনি একটি ইতিহাস,তিনি সবসময় ব্যক্তি চিন্তার ঊর্ধ্বে বাস করতেন।

তিনি ১৯৭৩ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। আজকের হাইমচর তাঁর অবদান। তিনি হাইমচরে ১৯৬৮ সালে একটি বালক এবং ১৯৭০ সালে একটি বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। বালক উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি তৎকালীন সময়ে সরকারবাদী মামলার আসামী হয়েছিলেন।

তাঁর আদর্শকে আজকের যুবসমাজের মধ্যে প্রতিষ্ঠা করতে পারলে নানা অন্যায়, অবিচার, অনৈতিকতা থেকে মুক্তি পাওয়া যাবে। আলোচকরা আরো বলেন,‘যে দেশে গুণীর কদর নেই ঔ দেশে গুণী জন্মাতে পারে না। তিনি ছিলেন ব্যক্তিগত সকল চাওয়া-পাওয়ার ঊর্ধ্বের একজন মানুষ। আজকের দিনে এমন মানুষের তীব্র সংকট চলছে। তিনি জীবনের শেষ দিন পর্যন্ত সকল অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে গেছেন।’

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আব্দুল্লাহ সরকার স্মৃতি সংসদের আহ্বায়ক আব্দুল জব্বার মাস্টার। অন্যান্যের মধ্যে অংশ নেন হাইমচর উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা সন্তোষ মজুমদার, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান মিয়া, দেওয়ান মৎসজীবি নেতা হাইমচর,মানিক , আজিজুর রহমান, সুধীর বরণ মাঝি, ও গিয়াস উদ্দীন ।অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন মশিউর রহমান খোকন।

প্রসঙ্গত, ১৯৭২ সালে তিনি চাঁদপুর হাইমচরের সতন্ত্র সংসদ সদস্য ছিলেন।

করেসপন্ডেন্ট
২ মার্চ ২০১৯

Leave a Reply