Home / আরো / খেলাধুলা / শাহাতলীতে দু’শ মানুষের ব্যবহৃত আর্সেনিক মুক্ত কল চুরি
ফাইল ছবি

শাহাতলীতে দু’শ মানুষের ব্যবহৃত আর্সেনিক মুক্ত কল চুরি

চাঁদপুরে শাহাতলী গ্রামের শেখ বাড়িতে স্থাপিত ৫০টি পরিবারের দু’শ মানুষের ব্যবহৃত আর্সেনিক মুক্ত কলটি চুরি হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে করে ঐ এলাকার শত-শত এলাকাবাসী বিশুদ্ধ পানির অভাবে চরম দুর্ভোগ পড়েছে।

ঘটনাটি ঘটেছে রোববার (০৪ নভেম্বর) গভীর রাতে চাঁদপুর শহরতলীর জিলানী চিশতী কলেজের পিছনে শানে মদিনা জামে মসজিদ ও শাহাতলী খানকা শরীফ সংলগ্ন মৃত মুক্তিযোদ্বা শেখ মো: নূরুল ইসলাম শেখের (মৃত শেখ মোহাম্মদ হাবিব উল্লাহ্ খলিফার বাড়ি) শেখ বাড়ীতে।

এ ঘটনা চাঁদপুর মডেল থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।

এ আর্সেনিক মুক্ত বিশুদ্ধ পানির কলটি চাঁদপুর সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রায় এক বছর পূর্বে এলাকাবাসীর সুবিধার্থে বসানো হয়েছিল। এ আর্সেনিক মুক্ত কলটি বসাতে সরকারের ৪০ হাজার টাকা ব্যয় হয়েছে বলে চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান মো: শফিকুজ্জামান জানান।

এলাকাবাসীর সাথে আলাপ কালে জানা যায়, রোববার (০৪ নভেম্বর) সারা দিন শত-শত এলাকাবাসী এ আর্সেনিক মুক্ত কল থেকে পানি নিয়ে পান করেছে। অনেকে জানান,রোববার সন্ধ্যায় ও কলটি এখানে ছিল। গভীর রাতে এলাকার কোন এক চোরের দল এ কলটি রাতের আধারে শিকল দিয়ে তালা লাগিয়ে রাখা কলটি যন্ত্রের মাধ্যমে কেটে নিয়ে গেছে।

খবর নিয়ে জানা যায়, শাহাতলী খানকা শরীফ এলাকার ৮/১০টি বাড়ির প্রায় ৫০টি পরিবারের প্রায় ২০০শ’ মানুষ এখান থেকে প্রতিদিন আর্সেনিক মুক্ত পানি নিয়ে পান করে সুস্থ্য জীবন-যাপন করে যাচিছল। এ ছাড়া এ এলাকায় যে সকল টিউবয়েল(চাপকল) রয়েছে,সকল কলের পানিতে আর্সেনিক থাকায় সে পানি পান করতে পারছেনা শত-শত এলাকাবাসী।

এলাকাবাসীর আরো জানান,চাঁদপুর সদর উপজেলা পরিষদ থেকে চেয়ারম্যান মহোদয় অতিদ্রত একটি আর্সেনিক মুক্ত কলের উপরের অংশ (মাথা) ব্যবস্থা করে দিলে এলাকাবাসী খুবই উপকৃত হবে এবং আর্সেনিক মুক্ত পানি পান করতে পেরে সুস্থ্য জীবন-যাপন করতে পারবে।

প্রতিবেদক:শরীফুল ইসলাম

শেয়ার করুন

Leave a Reply