Home / আরো / শিক্ষাঙ্গন / এক মাদ্রাসা থেকেই ৮৪ জন ঢাবিতে

এক মাদ্রাসা থেকেই ৮৪ জন ঢাবিতে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষায় চমক দেখিয়েছে তামীরুল মিল্লাত কামিল মাদ্রাসা। শুধু এ মাদ্রাসাটি থেকেই ৮৪ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছেন এবারের ভর্তি পরীক্ষায়।

খ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪র্থ স্থানসহ ৮৪ জন ছাত্র/ছাত্রী চান্স পেয়েছেন। এরমধ্যে ৭৯জন ছাত্র এবং ৫জন ছাত্রী। যাকে একটি চমকই বলা যায়।

মাদ্রাসার শিক্ষার্থীরা বলছেন, দেশের কোন কলেজ থেকেও এক বছরে এতো ছাত্র ঢাবিতে চান্স পেয়েছে কিনা আমাদের জানা নেই। এ থেকে প্রমাণ হয় মাদরাসায়ও অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে।

এর আগে, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন আব্দল্লাহ মজুমদার। এর আগে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাবির ভর্তি পরীক্ষার ‘খ’ ও ‘ঘ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করে তারই বড় ভাই আব্দুর রহমান। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিক অনুষদে প্রথম স্থান অধিকার করেছিল। এখন ঢাবির আইন বিভাগে আব্দুর রহমান অধ্যয়নরত। তারা উভয়ে তামিরুল মিল্লাত কামিল মাদরাসার ছাত্র ছিলেন।

এছাড়া ২০১১-১২ সেশনে ঢাবির ঘ ইউনিটে চতুর্থ ও খ ইনিটে নবম হন মিল্লাতের ছাত্র নুর মোহাম্মদ। তিনি বর্তমানে ফিন্যান্স বিভাগে অধ্যয়নরত আছেন।

খ ইউনিটে দ্বিতীয় স্থান অধিকার করা তাসনীম ইসলামও (দাখিল /এস এস সি) সম্পন্ন করেছেন ঢাকা ডেমরার দারুন্নাজাত মহিলা মাদ্রাসা থেকে, এছাড়া খ ইউনিট এর সেরা দশে মাদ্রাসা থেকে আসা একাধিক শিক্ষার্থী ঢাবিতে চান্স পেয়েছেন।

ডেমরার দারুন্নাজাত মাদ্রাসা থেকে প্রায় ৫০ জন, চট্রগ্রাম জামেয়া আহমাদিয়া সুন্নীয়া আলিয়া থেকে ৩৫ জন, নরসিংদী জামেয়া কাসেমিয়া, ঝালকাঠি এন এস কামিল মাদ্রাসাসহ দেশের বিভিন্ন সেরা মাদ্রাসা থেকে কয়েক শতাধিক শিক্ষার্থী ঢাবিতে চান্স পেয়েছেন।

পিছিয়ে নেই মাদ্রাসার ছাত্রীরাও। ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার সেরা ১০০ তে দেখা মিলেছে একাধিক মাদ্রাসার ছাত্রীদের। খ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৫ তম স্থানের অধিকারী হাছিছা নাজিম নওশীন আলিম সম্পন্ন করেছেন চট্রগ্রামের জামেয়া আহমাদিয়া সুন্নিয়া মহিলা মাদ্রাসা থেকে।

নিউজ ডেস্ক
: : আপডেট, বাংলাদেশ ০১ : ০০ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসি যেভাবে আপনার শরীরের ক্ষতি করছে!

ঘরের ...