Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব সাব-রেজিস্ট্রি অফিস স্থানান্তর নিয়ে আল্টিমেটাম
Dolil
প্রতীকী ছবি

মতলব সাব-রেজিস্ট্রি অফিস স্থানান্তর নিয়ে আল্টিমেটাম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার সাব-রেজিস্ট্র্রি অফিস স্থানান্তর না করতে ভেন্ডার ও দলিল লেখক সমিতি সহ এলাকাবাসী দীর্ঘদিন যাবত প্রতিবাদ করে আসছে।

উপজেলা সদরের নবকলস-ওয়াপদা এলাকায় দীর্ঘ ৩০ বছর যাবৎ সাব-রেজিষ্ট্রি অফিসের কার্যক্রম চলে আসছে। মতলব থেকে ৬ কিলোমিটার দূরে বরদিয়ার নদী পাশ্ববর্তী এলাকায় সাব-রেজিস্ট্রি অফিসটি স্থানান্তর করতে ওই এলাকার কাজী সুলতান আহম্মদ নামক ব্যক্তি তাঁর নিজের স্বার্থের জন্য সর্বোচ্চ চেষ্টা ও তদবির করছে বলে জানান ভুক্তভোগী এলাকাবাসী।

ভেন্ডার ও দলিল লেখক সমিতির নেতৃবৃন্দের তৎপরতার কারনে স্থানান্তরের বিষয়টি নিয়ে আলোচনা বন্ধ থাকলেও স্বার্থানেষী মহল পুনরায় প্রভাবশালী ব্যক্তিদের মাধ্যকে এটি স্থানান্তরের প্রক্রিয়া চালাচ্ছেন।

এদিকে সাব-রেজিষ্ট্রি অফিস যাতে স্থানান্তরিত করতে না পারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন ভেন্ডার ও দলিল লিখক সমিতি।

ঢাকিরগাঁও গ্রামের বাসিন্দা জাকির হোসেন প্রধান জানান, তিনি জনগণের কল্যানে াব-রেজিস্ট্রি অফিসের জন্য বর্তমান অফিসের পাশেই নিঃস্বার্থে জায়গা দিতে প্রস্তুত রয়েছেন।

দলিল লেখক সমিতির সভাপতি জিয়াউল মোস্তফা তালুকদার জানান, মতলব থেকে ৬ কিলোমিটার দূরে বরদিয়া নদী পার্শ্ববর্তী এলাকায় সাব-রেজিষ্ট্রি অফিসটি স্থানান্তরিত হলে প্রত্যন্ত অঞ্চলের মানুষের সিমাহীন দূর্ভোগ পোহাতে হবে। এছাড়া নিরাপত্তাহীনতা, ব্যাংক, যাতায়াতসহ নানা ধরনের সমস্যার সম্মুখীন হবে। জনগনের বৃহৎ স্বার্থে সাব-রেজিষ্ট্রি যেন স্থানান্তরিত না হয় সে ব্যাপারে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপির হস্তক্ষেপ কামনা করেন সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক সহ ভুক্তভোগী এলাকাবাসী।

স্ট্যাম্প ভেন্ডার সমিতির সভাপতি সাদেক তালুকদার জানান, উপজেলার পিতাম্বর্দি, নায়েরগাঁও, নারায়নপুর, কাশিমপুর, কালিকাপুরসহ প্রত্যন্ত অঞ্চলের ভুক্তভোগী মানুষের কথা না ভেবে ব্যক্তি স্বার্থের জন্য মতলব থেকে ৬ কিলোমিটার দূরে সাব-রেজিস্ট্র্রি অফিসটি নেয়া হলে ২০ জন ভেন্ডার ও ৩৯ জন দলিল লেখক সহ তাদের কার্যক্রম বন্ধ করে দিয়ে ভুক্তভোগী জনগণকে সাথে নিয়ে দাবী আদায়ের আন্দোলন কর্মসূচি দেয়া হবে।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ ১১:৩৩ পিএম, ১৬ অক্টোবর, ২০১৭ সোমবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসি যেভাবে আপনার শরীরের ক্ষতি করছে!

ঘরের ...