Home / সারাদেশ / কারাগারে কয়েদির কাছ থেকে ৪০ ভরি সোনা উদ্ধার

কারাগারে কয়েদির কাছ থেকে ৪০ ভরি সোনা উদ্ধার

ঝিনাইদহ জেলা কারাগারের ধ্রবত গাইন নামে এক কয়েদির কাছ থেকে ৪০ ভরি ওজনের ৪টি সোনার বার উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সোনার বাজার মূল্য প্রায় ১৬ লাখ টাকা।

কারাগারে বন্দি ধ্রবত গাইন মাদারীপুর জেলার রাজৈর থানার আড়ুয়াকান্দি গ্রামের সৃষ্টি ধরের ছেলে।

সোমবার (২৩ অক্টোবর) সকাল ৭টার দিকে কারাভ্যন্তরে এ ঘটনা ঘটে। উর্দ্ধতন কতৃপক্ষের অনুমতি পেতে দেরি হওয়ার কারণে যথাসময়ে কারা কতৃপক্ষ বিষয়টি প্রকাশ করেননি। রাত ৭টার দিকে সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত ) প্রবীর কুমার কারাগারে প্রবেশ করেন।

এর সুত্র ধরে খবরটি জানাজানি হয়। কারাগারের জেলার নিজাম উদ্দীন এ খবর নিশ্চিত করেছেন।

কারা সুত্রে জানা গেছে, চলতি মাসে ১৭ তারিখে ধ্রবত গাইনকে কারাগারে আনা হয় । বিজিবি সদস্যরা মহেশপুর বর্ডার থেকে তাকে আটক করে । তার বিরুদ্ধে মহেশপুর থানায় বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয় । যার নাম্বার ৩৭ । কারাগারের জেলার আরো বলেন নিয়ম মত ওই দিন তাকে তল্লাশী করা হয়। এরপর গেল কয়েক দিনে তার গতিবিধি সন্ধেজনক মনে হয়। সোমবার সকাল ৭টার দিকে কারাভ্যন্তরের গোয়েন্দারা নিশ্চিত হন যে তার আন্ডার ওয়ারের গোপন স্থানে ভারী কিছু লুকানো আছে।

তিনি আরো জানান, এরপর তল্লাশী করা হলে তার কাছ থেকে ৪টি সোনার বার পাওয়া যায় । এর ওজন প্রতিটি ১০ ভরি করে ৪০ ভরি । মূল্য প্রায় ১৬ লাখ টাকা । এ ঘটনা উচ্চ মহলে জানানোর পরে রাতে পুলিশকে খবর দেয়া হয় বলে জেলার নিজাম উদ্দীন জানান। প্রশ্নের জবাবে জেলার বলেন, সুকৌশলে স্বর্ণবার লুকিয়ে রাখে ওই আসামি। এধরনের ঘটনা কারাভ্যন্তরে প্রথম বলে জানান তিনি।

পুলিশ ওই ব্যক্তির কাছ থেকে আরো তথ্য জানার চেষ্টা করছেন। সদর থানার পরিদর্শক উদ্ধার করা সোনা জব্দ তালিকা তৈরি করছেন। কারা কতৃপক্ষ বাদী হয়ে সদর থানায় ওই আসামির বিরুদ্ধে একটি মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। তবে পুলিশের পক্ষ থেকে বিস্তারিত কোন তথ্য দেয়া হয়নি ।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১০:০৩ পিএম, ২৩ অক্টোবর, ২০১৭ সোমবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসি যেভাবে আপনার শরীরের ক্ষতি করছে!

ঘরের ...