Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ছিঁচকে চুরির উপদ্রব : তালা ভেঙ্গে অটোবাইক চুরি
Dakati_Churi
প্রতীকি ছবি

মতলবে ছিঁচকে চুরির উপদ্রব : তালা ভেঙ্গে অটোবাইক চুরি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা সদরসহ গ্রামাঞ্চলে ছিঁচকে চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। মসজিদ, মাদ্রাসার দান বাক্স, ঔষধ ফার্মেসী, মুদীদোকান ও বিভিন্ন বাসা-বাড়িতে অহরহ চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে ।

শুক্রবার (২৭ জুলাই) রাতে নলুয়া আশ্রম বাজার এলাকায় মরহুম মুক্তিযোদ্ধা হাবিব উল্লাহর ছেলে মহসীনের মার্কেটের গেরেজের তালা ভেঙ্গে অটোবাইক চুরি করে নিয়ে যায় চোরের দল।

জানা যায়, গেরেজের ভাড়াটিয়া উত্তর দিঘলদী গ্রামের মৃত ডেঙ্গু পাটোয়ারীর ছেলে মোঃ কাজল তার অটোবাইক ভিতরে রেখে তালা বন্ধ করে রাত আনুমানিক সাড়ে ১০টায় বাড়িতে চলে যায়। পরদিন শনিবার সকাল ৬টায় ওই মার্কেটের চা দোকানদার মাসুদ রানা তার দোকান খুলতে দিয়ে দেখতে পায় পাশ্ববর্তী ভাড়াটিয়া কাজলের গেরেজের তালা ভাঙ্গা এবং নীচে তা পড়ে আছে।

সংবাদ পেয়ে গেরেজের ভাড়াটিয়া কাজল ও মার্কেট মালিক মহসীন ঘটনাস্থলে এসে গেরেজের ভেতরে ডুকে দেখতে পায় ব্যাটারি চালিত আটোবাইকটি নেই। গরীব অসহায় কাজল তার অটোবাইক দেখতে না পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন, আমার সংসারের উপার্জনের একমাত্র মাধ্যম ছিল এটি। এখন আমি কি করবো? কোথায় যাবো? কে আমার সংসার খরচ চালাবে?

স্থানীয় কয়েকজন দোকান মালিক ও এলাকাবাসী সাথে আলাপ করলে তারা বলেন, জাহাঙ্গীরের বিল্ডিংয়ের পার্শে¦ বালুর মাঠে এবং গ্রামের উত্তর পার্শ্বে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত নেশার আড্ডা জমে। কেউ প্রতিবাদ করতে সাহস পায়না।

এছাড়া রাতে টেটা ও চার্জ লাইট নিয়ে মাছ শিকারের নামে এ চুরির ঘটনা ঘটাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।

আশিক কবির নামে ব্যাক্তি জানান, শুক্রবার রাতে পৌরসভার চরমুকুন্দি গ্রামে দুইটি বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। ৪নং ওয়ার্ডেও কাউন্সিলর আলহাজ্জ ওয়াহিদুজ্জামান মৃধা জানান, গত সপ্তাহে চরমুকুন্দি ব্রিজ সংলগ্ন তার ভাইয়ের মুদি দোকানের চুরির ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে থানায় একটি মামলা করা হয়েছে। এদিকে আরো জানা যায়, গত ১০ দিনের মধ্যে মতলব বাজারের পল্লী ফার্মেসী, বরদিয়া আড়ং বাজারের ডা. কলিমুল্লাহ ফার্মেসী এবং বারঠালিয়া একটি মুদি দোকানসহ বারঠালিয়া এতিমখানার দানবাক্সের তালা ভেঙ্গে টাকা চুরি করে নিয়ে যায়।

মতলব দক্ষিণ থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ ইব্রাহিম খলিল বলেন, চুরির বিষয়ে আমাদেরকে কেউ অবগত করেনি। তবে এ ব্যাপারে পুলিশের টহল জোরদারসহ চুরি বন্ধের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
ডিএইচ/২০১৮

Leave a Reply