Home / উপজেলা সংবাদ / হাইমচর / বিশ্ব জনসংখ্যা দিবসে হাইমচরে র‌্যালি ও আলোচনা সভা
Chandpur News

বিশ্ব জনসংখ্যা দিবসে হাইমচরে র‌্যালি ও আলোচনা সভা

‘পরিবার পরিকল্পনাঃ জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন’ এ প্রতিপাদ্যে মঙ্গলবার (১১ জুলাই) হাইমচর উপজেলায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী সদর আলগীবাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোঃ মঈন উদ্দিনের সভপতিত্বে ও পরিবার পরিকল্পনা অফিস সহকারী তঞ্জয় বনিকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য ও পরিবার পরিবার কল্পনা কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন, হাইমচর থানা ওসি তদন্ত মোঃ আলমগীর হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মোস্তফা কামাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আমিনুর রশিদ, অবসর প্রাপ্ত পরিবার পরিকল্পনা মাঠকর্মী মোঃ শহিদুল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৯০ সালের ১১ জুলাই প্রথমবারের মত ৯০টি দেশে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়। দেশকে বসবাস উপযোগী করার জন্য পরিবার পরিকল্পনা গ্রহনের জন্য অনুরোধ জানান।

বর্তমান সমাজে নারী ও পুরুষ সকলের স্থায়ী পদ্ধতি গ্রহন করার সুযোগ রয়েছে। জননেত্রী শেখ হাসিনা বর্তমানে সকলকে সমমানের অধিকার দিয়েছেন। সমাজকে উন্নত করতে হলে পরিবার পরিকল্পনা সম্পর্কে জনগনকে সচেতন করতে হবে। সকল কাজের প্রতি সু-দৃষ্টি রাখতে হবে। আপনাদের প্রত্যেক সন্তানদের প্রতি সচেতন হতে হবে যাতে করে তারা কোন অপরাধমুলক কাজের সাথে ঝড়িয়ে না পড়ে।

আলোচনায় সরকারি – বেসরকারি, এনজিও, ব্র্যাক, সমাজসেবক, স্বাস্থ্য কর্মী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করে। সভাশেষে হাইমচর উপজেলার শেষ্ঠ পরিবার পরিকল্পনা কর্মীদের হাতে সনদপত্র ও ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক- বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ সময় ৬: ৫০ পিএম, ১১ জুলাই ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply