Home / আরো / শিক্ষাঙ্গন / সারাদেশে দু’দিন বন্ধ থাকবে বইয়ের দোকান
ফাইল ছবি

সারাদেশে দু’দিন বন্ধ থাকবে বইয়ের দোকান

প্রস্তাবিত শিক্ষা আইনের ক’টি ধারা ও উপধারা বাতিলের দাবিতে ২৭ ও ২৮ ডিসেম্বর সারাদেশে বইয়ের দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি।

শনিবার (২৪ ডিসেম্বর )জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মো: সালাউদ্দিন।

আগামী ২৬ ডিসেম্বর বইয়ের দোকান বন্ধ রেখে ৬৪ জেলায় এক ঘন্টার মানবন্ধন কর্মসূচি পালন করবেন।

একই দিন জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধন করবেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এতেও তাদের দাবি পূরণ না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের শিক্ষা আইন বিষয়ক সম্পাদক শ্যামল পাল ও সহ-সভাপতি গাজীয় জহিরুল ইসলাম।

ভারপ্রাপ্ত সভাপতি তার লিখিত বক্তব্যে বলেন, ‘প্রস্তাবিত শিক্ষা আইনে নোট বই বা গাইড বইয়ের সংজ্ঞা কোনো প্রাসঙ্গিক বিষয় নয়। এটি যদি প্রাসঙ্গিক হয়, তাহলে সৃজনশীল ও অভিধানসহ অসংখ্য ধরনের বইয়ের সংজ্ঞা প্রদান করতে হয়। এজন্য আমরা খসড়া শিক্ষা আইনে প্রদত্ত নোট ও গাইড বই-এর সংজ্ঞা, সৃজনশীল সহায়ক ও রেফারেন্স গ্রন্থ প্রকাশ পরিপন্থি উপধারাসমূহ এবং তৎপরিপ্রেক্ষিতে প্রণীত বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থার ধারা-উপধারাসমূহ বাতিলের আবেদন করছি।’

প্রকাশক সমিতির নেতৃবৃন্দ বলেন, প্রস্তাবিত শিক্ষা আইনের মাধ্যমে সহায়ক গ্রন্থ প্রকাশ বন্ধ হয়ে যাবে। ফলে প্রকাশনা শিল্পের সঙ্গে জড়িত ব্যক্তিরা মারাত্মক ক্ষতির সম্মুখীন হবেন।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ০৬ : ৫৬ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৬ রোববার
এজি/এইউ

শেয়ার করুন
x

Check Also

চাঁদপুর পিএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে জেলা প্রশাসক

১৯ ...