Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ভোটের আগে চলেছে চিকিৎসা!
Medical-camp
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে ভোটের আগে চলেছে চিকিৎসা!

ঘনিয়ে আসছে জাতীয় সংসদ নির্বাচন। সম্ভাব্য প্রার্থীরা নিজেদের অবস্থান জানান দিতে নানা কৌশলে প্রচার চালাচ্ছে। নিজেদেরকে জনবান্ধব-মানবহৈতষী প্রমান করতে মরিয়া হয়ে উঠেছে তারা।

বিনামূল্যে চিকিৎসা সেবা, নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ। কিন্তু ভোটের আগে চাঁদপুরের ফরিদগঞ্জে হঠাৎ করে এই চিকিৎসা ক্যাম্পের হিড়িক পড়ার উদ্দেশ্য কী? গরীব-অসহায় মানুষকে সু-চিকিৎসা সেবা প্রদান; নাকি, নিজেদেরকে জনবান্ধব ও নির্বাচনী প্রচারনার উদ্দেশ্যে এ আয়োজন। এনিয়ে পক্ষে-বিপক্ষে আলোচনা চলছে।

ফ্রি চিকিৎসা ক্যাম্পের উদ্যোক্তাগণের মধ্যে কেউ কেউ ক্যাম্পিং-এর সময় নিজেকে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ঘোষণা দেন। আবার কেউ কেউ নৌকার পক্ষে ভোট চাইতে দেখা যায়। সচেতন জনসাধারণ ও ভোটারদের অভিমত, ‘নির্বাচনী প্রচারনায় নতুন সংযোজন হচ্ছে এই ফ্রি চিকিৎসা ক্যাম্প’।

সর্বশেষ গত ৫ আক্টোবর শুক্রবার আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ডা. মোস্তফা হোসেন ফরিদগঞ্জ এ আর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরণ করেন। উপজেলা সদরে এই মনোনয়ন প্রত্যাশীকে পূর্বে আর কোন ফ্রি ক্যাম্পিং করতে দেখা যায়নি।

সকাল ৯টায় ক্যাম্পটি শুরু হওয়ার কথা থাকলেও ৩ ঘণ্টা পর দুপুর ১২ টার দিকে ক্যাম্পটি শুরু হয়। দরিদ্র ও অসহায় মানুষ বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ পাওয়ার আশায় সকাল থেকে বসে থেকে দূর্ভোগ পোহাতে দেখা যায়।

অপরদিকে গত ২৭ সেপ্টম্বর ডা. এহসানুল হক সজল ফরিদগঞ্জ উপজেলা পরিষদের রেস্ট হাউজে দিনব্যাপি ফ্রি চিকিৎসা ও ঔষুধ বিতরণ করেন।

তরুণ এই চিকিৎসকে পূর্বে ফরিদগঞ্জে আর কোন চিকিৎসা ক্যাম্পে অংশগ্রহণ করতে দেখা যায়নি। স্থানীয় সংসদ সদস্য ড. শামছুল হক ভূঁইয়া’র ছোট ছেলে ডা. এহসানুল হক সজল। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ড. শামছুল হক ভূঁইয়া আ’লীগের মনোনয়ন প্রত্যাশী।

এছাড়া সাম্প্রতিক সময়ে নয়াহাট চির্কা চাঁদপুর উচ্চ বিদ্যালয়ে চক্ষু রোগীদের জন্য চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে একটি ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্পটি তদারকি করেন আ’লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী এড. জাহিদুল ইসলাম রোমানের বড় ভাই রোটারী ক্লাবের সাধারণ সম্পাদক সাঈয়েদুল ইসলাম বাবু।

অপরদিকে জেলা আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. হারুন অর রশিদ সাগর দীর্ঘ কয়েক বছর ধরে ফরিদগঞ্জে ফ্রি চিকিৎসা ক্যাম্প করে আসছেন তিনি।

সর্বশেষ শেখ হাসিনার ৭২ তম জন্মদিনে উপজেলার কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফ্রি চিকিৎসা ক্যাম্প এর আয়োজন করেন। তিনি নিজেকে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ঘোষণা দিয়ে গণসংযোগ ও প্রচার চালিয়ে আসছেন।

সচেতন জনসাধারণের দাবি, শুধুমাত্র আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে প্রচারনার উদ্দেশ্যে নয়, গ্রামের গরীব-অসহায় মানুষকে সু-চিকিৎসা দেওয়ার জন্যে নির্বাচনের পরেও যেনো এধরনের ক্যাম্পিং অব্যাহত থাকে।

প্রতিবেদক- আতাউর রহমান সোহাগ
০৯ অক্টোবর, ২০১৮

Leave a Reply