Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে রোহিঙ্গা নির্যাতন বন্ধে প্রতিবাদ মিছিলে পুলিশের বাধা

ফরিদগঞ্জে রোহিঙ্গা নির্যাতন বন্ধে প্রতিবাদ মিছিলে পুলিশের বাধা

মিয়ানমারে মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড জামে মসজিদ থেকে শুক্রবার(০৮ সেপ্টম্বর) জুমার নামাজের পর ধর্মপ্রাণ এলাকাবাসীর ব্যনারে একটি প্রতিবাদ মিছিল বের হলে পুলিশ তাতে বাধা প্রদান করে।

পুলিশের বাধার মুখে মিছিলটি বাসস্ট্যান্ডের মূল সড়ক থেকে পুনরায় মসজিদের সামনে গিয়ে সমাবেশ ও মায়ানমারের মুসলমানদের জন্য দোয়ার মধ্য দিয়ে শেষ হয়।

সাবেক পৌর মেয়র মো. মঞ্জিল হোসেনে নের্তৃত্বে বের হওয়া মিছিলে উপস্থিত ছিলেন সাবেক ব্যাংকার মো. আব্দুল মতিন, পৌরসভা প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাবেক ছাত্রনেতা মো ইমাম হোসেন, রাজা বাজারের পরিচালক আব্দুর রজ্জাক রাজা, মসজিদের ইমাম মো. নজরুল ইসলাম, দেলোয়ার হোসেন, খোরশেদ, জাকির হোসেন প্রমুখ।

সমাবেশে সাবেক পৌর মেয়র মঞ্জিল হোসেন বলেন, প্রত্যেক মুসলমান প্রত্যেক মুসলমানের কাছে ভাই সমতুল্য। মিয়ানমারে আমার মুসলিম ভাইয়ের উপর নির্যাতন, ধর্ষণ, হত্যা, ঘর বাড়ি জ¦ালিয়ে দেওয়া ও লুন্ঠন চলছে। আমরা সমগ্র ফরিদগঞ্জবাসী এ ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

পাশাপাশি বাংলাদেশ সরকার ও বিশ্ব বিবেকের কাছে মিয়ানমারের মুসলমানদের রক্ষায় দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্যে জোর দাবি জানান তিনি।

মিছিল বন্ধ করা সর্ম্পকে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শাহ আলম বলেন, ‘পুলিশের হেড কোয়াটার থেকে নির্দেশনা দেওয়া হয়েছে যে মসজিদ থেকে কোন মিছিল বের করা যাবে না। তাছাড়া জামাত-বিএনপির লোকজন সংগঠিত হয়ে মিছিল নিয়ে নাশকতা মূলক কার্যক্রম চালাতে পারে বিধায় পুলিশ মিছিলটি বন্ধ করে দেয়।’

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১০: ৩০ পিএম, ০৮ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফরিদগঞ্জে শিক্ষার্থীদের স্কুলে তালা !

ফরিদগঞ্জের ...