Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
ফরিদগঞ্জে যথাযথ মর্যাদায়

ফরিদগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ফরিদগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে বৃহস্পতিবার রাত ১২ টা ১মিনিটে প্রথমে চাঁদপুর ৪ (ফরিদগঞ্জ) সাংসদ, মুহম্মদ শফিকুর রহমান ইউএনও শিউলী হরিকে সাথে নিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে সাথে নিয়ে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন।

এর পরই উপজেলা চেয়ারম্যান আ্যড জাহিদুল ইসলাম রোমান ইউএনও শিউলী হরিকে সাথে নিয়ে তার দলীয় নেতাকর্মীসহ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলীন প্রদান করেন দেন।

পরে অতিরিক্ত পুলিশ সুপার আফজান হোসেন ও থানার ওসি আব্দুর রকিবের নেতৃত্বে থানা পুলিশ শহীদ বেদীতে পুষ্পমাল্য দিয়ে শুরু হয় মহান ভাষা দিবস উদযাপনের আনুষ্ঠানিক কার্যক্রম। সবশেষে প্রেসক্লাবের সভাপতি এমকে মানিক পাঠান ও সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন বেলালের নেতৃত্বে একদল সংবাদকর্মী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান।

এ ছাড়াও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি দিয়েছে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এদিকে শহীদ দিবস উদযাপনে শুক্রবার সকালে ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরির নেত্বত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও সরকারী কর্মকতা কর্মচারীদেরকে নিয়ে প্রভাত ফেরিতে অংশ গ্রহন করেছে। প্রভাত ফেরিটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়।

পরে শহীদ মিনার প্রাঙ্গনে ভাষা দিবস উপলক্ষে সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

প্রতিবেদক : শিমুল হাছান, ২১ ফেব্রুয়ারি ২০২০

Leave a Reply

ইন্টারনেট কানেকশন নেই