Home / চাঁদপুর / চাঁদপুরে নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই হয়নি!

চাঁদপুরে নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই হয়নি!

পশু কোরবানির জন্য চাঁদপুর পৌরসভা স্থান নির্ধারণ করে দিলেও সেখানে অনেকেই পশু কোরবানি করেনি! পাড়া-মহল্লার অলিতে-গলিতে, কোরবানিদাতাদের বাসার সামনে, রাস্তা-ফুটপাতে এমনকি জেলা শহরের প্রধান আর হাইওয়ে সড়কের পাশেও কোরবানি দেওয়া হয়েছে।

ঈদের নামাজ শেষ হওয়ার পরে শনিবার (০২ সেপ্টেম্বর) সকাল থেকেই পৌর এলাকার বিভিন্ন স্থানে পশু কোরবানি, মাংস কাটাকাটি, চামড়া ছাড়ানো আর বণ্টনের কাজ চলছিলো।

অনেকে আবার অলি-গলি বন্ধ করে দিয়ে নিজেদের বাসার সামনে কোরবানি করছেন, পশুর রক্ত-বর্জ্য ফেলছেন। এগুলো পরিষ্কার না করা হলে দুর্গন্ধের পাশাপাশি রোগ-বালাই ছড়ানোর আশঙ্কা করছেন সচেতন মানুষেরা।

সরেজমিনে দেখা গেছে, চাঁদপুর শহরের ওয়্যালেছ বাজার, চেয়ারম্যান ঘাট, ব্যাংকলনী, পফেসর পাড়া, মমিন পাড়া, আদালত পাড়া, ব্যাস্টেন্ড নতুন বাজার ও পুরাণ বাজার এলাকার বিভিন্ন অলিতে-গলিতে পশু কোরবানি চলছিলো। তবে পৌরসভার নির্ধারিত স্থানে গিয়ে কোনো কোরবানিদাতা ও পশুর দেখা মেলেনি।

সাইফুল ও রফিক নামে দু’জন কোরবানিদাত বলেন, ‘কোরবানির স্পটের দূরত্ব বাসা থেকে বেশি হওয়ার কারণে ঝামেলা পোহাতে হয়। এ কারণেই মূলত পৌর কর্তৃপক্ষের নির্ধারণ করে দেওয়া স্থানে পশু কোরবানি করা সম্ভব হয়নি’।

শহরের পরিস্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে পৌর কতৃপক্ষ আগামীতে এ বিষয়ে জোড়ালো পদক্ষেপ নিবেন বলে দাবি করেন জেলার সচতন মহল।

প্রতিবেদক : আশিক বিন রহিম/strong>
: আপডেট, বাংলাদেশ ১০ : ২০ পিএম, ২ সেপ্টম্বর ২০১৭, শুক্রবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

Shok

সুজিত রায় নন্দীর মায়ের মৃত্যুতে ডা. দীপু মনির শোক

বাংলাদেশ ...