Home / বিনোদন / এ বিষয়টি দারুণ রোমাঞ্চকর!

এ বিষয়টি দারুণ রোমাঞ্চকর!

‘গানের মাধ্যমে ছোট বয়সে নচিকেতার সঙ্গে পরিচয়। তাঁর অনেক গান মুখস্থও বলতে পারেন। যেই মানুষটার গান শুনে আসছি এত দিন, এবার তাঁরই গল্পে চলচ্চিত্রে অভিনয় করছি, বিষয়টি দারুণ রোমাঞ্চকর।’ কলকাতা থেকে মোবাইলে এমনটাই বললেন অপু বিশ্বাস।

বৃহস্পতিবার সন্ধ্যায়ও যখন কথা হচ্ছিল, তখন বাংলাদেশি চলচ্চিত্রের জনপ্রিয় এই নায়িকা ছবির শুটিংয়ে ব্যস্ত। এরই ফাঁকে কথা বললেন তিনি।

গানের পাশাপাশি সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী গল্পও লেখেন। তাঁর লেখা গল্পে বইও প্রকাশিত হয়েছে। এবার জনপ্রিয় এ গায়কের লেখা গল্প নিয়ে ‘শর্টকাট’ নামের একটি চলচ্চিত্র তৈরি হচ্ছে। সুবীর মণ্ডল পরিচালিত এই ছবিতে অভিনয় করছেন বাংলাদেশের অপু বিশ্বাস।

সুবীর মণ্ডল এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র পরিচালনা করে হাত পাকিয়েছেন। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বানাচ্ছেন। ছবিটিতে বাংলাদেশের অপু বিশ্বাস ছাড়াও আছেন ছিন্নমূল ছবির নায়িকাখ্যাত অভিনয়শিল্পী অরিন। ভারতের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন। ছবির গানের সুর ও সংগীত পরিচালনা করছেন নচিকেতা।

এক যুগ আগে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে দেশের চলচ্চিত্রে অভিনয় শুরু করেন অপু। ছোটবেলা থেকে নাচ নিয়ে নানা প্রতিযোগিতায় অংশ নিলেও একটা সময় দেশের মানুষ তাঁকে নায়িকা হিসেবেই গ্রহণ করে নেয়। এক যুগে শতাধিক ছবিতে অভিনয় করা এই নায়িকা আজ পর্যন্ত বাইরের দেশের কোনো ছবিতে অভিনয় করেননি। এটিই তাঁর অভিনীত প্রথম ভারতীয় চলচ্চিত্র। ৫ জুন থেকে কলকাতার নিউটাউন এলাকায় ছবিটির শুটিং হচ্ছে। শুটিংয়ের প্রথম দিনই দেখা হয় এই ছবির গল্পকার এবং প্রিয় গায়ক নচিকেতার সঙ্গে। অপু বললেন, ‘খুব চমৎকার পরিবেশে কাজ হচ্ছে। অনেক প্ল্যানড মতো কাজ করছি। এ এক অন্য রকম অভিজ্ঞতা।’

নিজের লেখা গল্প নিয়ে ছবির তৈরির বিষয়টিতে দারুণ খুশি নচিকেতা। বললেন, ‘চলচ্চিত্রে যেসব উপাদান থাকা দরকার, এই ছবির গল্পে তার সবই আছে। ছোটগল্প, সুবীরকে বললাম নিজের মতো করে তৈরি করে নিতে। সুবীর কত ভালো ছবি বানাবে, আমি জানি না। ও মানুষটা খুব ভালো। তাই গল্পটা ওকেই দিলাম।’

ছবির গল্প প্রসঙ্গে অপু বলেন, ‘বর্তমান সময়ের প্রেক্ষাপটে আর্থসামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আরেকটি ছেলে। আপাতদৃষ্টিতে দুজনের অবস্থান আলাদা হলেও তাদের দুজনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। তারা পরিস্থিতি থেকে বের হতে পারে কি না, তাই নিয়ে ছবির গল্প। পরিচালক জানান, বর্তমান সমাজে সবার মধ্যে একটা শর্টকাট নেওয়ার প্রবণতা আছে। পরিণতিতে কেউ সফল হয়, কেউ ব্যর্থ হয়। ছবিটি তেমনি একটি গল্পের।

দেশের বাইরের কোনো চলচ্চিত্রে অভিনয় না করলেও দেশের বাইরের নায়ক অপুর বিপরীতে অভিনয় করেছেন। মুহাম্মাদ মুস্তাফা কামাল রাজ পরিচালিত ‘সম্রাট’ নামের এই ছবিটি ২০১৬ সালে মুক্তি পায়। এতে অপুর বিপরীতে অভিনয় করেন ইন্দ্রনীল।

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

child

হাসপাতালে সন্তান প্রসব করে পালিয়ে গেলেন মা, অতঃপর চুরি…

যশোরের ...