Home / আবহাওয়া / চাঁদপুরসহ সারাদেশে আরো ৩ দিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে

চাঁদপুরসহ সারাদেশে আরো ৩ দিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে

মৌসুমি বায়ু সক্রিয় থাকায় চাঁদপুরসহ প্রায় সারা দেশে দমকা হাওয়াসহ মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে।

ভারি বৃষ্টিপাতে পাহাড়ি এলাকায় ভূমিধসের শঙ্কা প্রকাশ করা হয়েছে। আগামী তিন দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও রাজশাহী বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, ‘ভারি থেকে অতি ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে। সিনপটিক অবস্থা, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত।

এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

মঙ্গলবার সকাল ৬ টা পর্যন্ত চাঁদপুরে গড় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩ মি: মিটার, তাপমাত্রা সর্বোচ্চ ছিলো ৩১ দশমিক ৭০ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ছিলো ২৬ দশমিক ১০ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে দুপুরের পর থেকে চাঁদপুরের বিভিন্নস্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। হালকা থেকে মাঝারি ধরনের এই বৃষ্টির সাথে ঝড়ো বাতাস ছিলো । বৃষ্টির কারণে চাঁদপুরবাসী বিপাকে পড়েছে।

চাঁদপুর টাইমস রিপোর্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৬: ০০ পিএম, ১১ জুলাই ২০১৭, রোববার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

মসজিদের ভেতর গলাকাটা লাশ

গাজীপুরে ...