Home / সারাদেশ / দেশের নদ-নদীর ৮১ পয়েন্টে পানি বৃদ্ধি

দেশের নদ-নদীর ৮১ পয়েন্টে পানি বৃদ্ধি

দেশের বিভিন্ন নদ-নদীর ৯০টি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৮১টি পয়েন্টের পানি বৃদ্ধি পেয়েছে,হ্রাস পেয়েছে ছয়টি এবং দু’টি পয়েন্টের পানি অপরিবর্তিত রয়েছে এবং একটি পয়েন্টের কোনো তথ্য পাওয়া যায়নি।

শনিবার (১২আগস্ট )সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ১৭ পয়েন্টের পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ সময় ১৬টি পয়েন্টে ১শ’মি.লি.এবং ৩৮টি পয়েন্টে ৫০ মি.লি.এর উপরে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বভাস ও সতর্কীরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

ব্রহ্মপুত্র-যমুনা,পদ্মা ও গঙ্গা এবং সুরমা-কুশিয়ারা নদীসমুহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। ব্রহ্মপুত্র-যমুনা,গঙ্গা ও পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি আগামী ৭২ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।আগামী ২৪ ঘণ্টায় সুরমা-কুশিয়ারা নদীর পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯ পর্যন্ত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ২শ’৫মি.লি.দিনাজপুরে ১শ’৮৭ মি.লি.ডালিয়া ১শ’৮৬ মি.লি.এবং ময়মনসিংহে ১শ’৮২ মি.লি.বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ সময় মনু নদীর মনু রেলওয়ে ব্রিজের পয়েন্টে ৩শ’৬৮ সে.মি,খোয়াই নদীর ও নাকুয়াগাও পয়েন্টে ৩শ’২০সে.মি পানি বৃদ্ধি পেয়েছে।

নিউজ ডেস্ক
আপডেট,বাংলাদেশ সময় ৫:১০ পিএম,১২ আগস্ট ২০১৭,শনিবার
এজি

শেয়ার করুন
x

Check Also

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে নিহত ৯

চট্টগ্রামের ...