Home / আন্তর্জাতিক / প্রবাস / দুবাই গ্লোবাল ভিলেজে বাঙালি সাংস্কৃতিক পরিবেশনা
Global Business Dubai

দুবাই গ্লোবাল ভিলেজে বাঙালি সাংস্কৃতিক পরিবেশনা

বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা সংযুক্ত আরব আমিরাতে প্রতি বছরের মতো এবারও শুরু হয়েছে গ্লোবাল ভিলেজ। এই আয়োজনে সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি থাকে পর্যটন ও কেনাকাটাসহ নানা বিনোদন।

বৃহৎ এই আয়োজনে পৃথিবীর নানা জাতি ও ভাষার মানুষ অংশ নিচ্ছেন। নভেম্বরের শুরু থেকে এপ্রিল মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত গ্লোবাল ভিলেজ পরিদর্শন করতে পারেন স্থানীয় ও বিভিন্ন দেশের নাগরিকেরা।

গত ১৩ নভেম্বর বাংলাদেশ কালচার ফোরামের উদ্যোগে একদল প্রবাসী শিল্পী সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের সাংস্কৃতিক ভাবমূর্তি তুলে ধরা হয়।

এ সময় উপস্থিত ছিলেন দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ও মো. মাহদী প্রমুখ।
সাংস্কৃতিক পরিবেশনায় দেশি-বিদেশি দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন প্রবাসী কণ্ঠশিল্পী রেহেনা রহমান, কায়সার হামিদ, আনন্দিতা, মাসুম, মোহাম্মদ নাজমুল। নৃত্য পরিবেশন করে নৃত্যশিল্পী পুষ্পিতা, মৌমিতা, পারিসা ও ফারিয়া।

এদিকে আগামি ১৬ ডিসেম্বর গ্লোবাল ভিলেজে আরও বড় ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে।

উপস্থিত অনেকেই বলেন, প্রবাসে থেকে এমন একটা জায়গায় এসে বাংলাদেশের নাচ, গান, ঐতিহ্যগুলো এভাবে পাওয়াটা আসলে সৌভাগ্যের ব্যাপার। সবার উচিত আমরা যেন এভাবে আমিরাত সরকারের সুনজর পেতে পারি সেদিকে খেয়াল রেখে আরও সচেতন হতে হবে।

দুবাই থেকে এস ডি স্বপন
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫৩ পিএম, ১৫ নভেম্বর, ২০১৭ বুধবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply