Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / লাইফস্টাইল / বিয়ের পরেও যেসব বিষয়গুলো বদলায় না

বিয়ের পরেও যেসব বিষয়গুলো বদলায় না

জীবনের অতি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও ঘটনার একটি বিয়ে। এর পর আপনি আর জীবনে একা নন। আপনি একটি পরিবারের অন্তর্ভুক্ত। আপনার জীবনের যেকোনো কিছুর সঙ্গে জুড়ে থাকবেন স্ত্রী। সুখ-দুঃখ, হতাশা-সফলতা সবকিছুর পার্টনার তিনি। অনেক লক্ষ্যই একসঙ্গে হাসিল করতে হবে। বলা হয়, বিয়ের পর দুটো মানুষের অনেক কিছুই বদলে যায়।

কিন্তু বিশেষজ্ঞরা বলেন, এমন আরো অনেক বিষয়ই আছে যা বদলায় না। এগুলো আগের মতোই থাকে। এখানে তেমনই কিছু উদাহরণ দেয়া হলো।

আচরণ ও বৈশিষ্ট্য

মানুষের মৌলিক স্বভাব কখনো বদলায় না। এটা বিয়ের সম্পর্কে জড়ানোর পর একই থাকে। যেমন- আপনি অন্তর্মুখী কিংবা বহির্মুখী হয়ে থাকলে বিয়ের পর তেমনই থাকবেন। কিংবা পার্টনারের এই স্বভাব বদলানো যাবে না।

জীবনে হঠাৎ সুখ চলে আসবে না

যদিও বিয়ে মানুষের জীবনের এক সুখকর মুহূর্ত। কিন্তু একে লালন করে যেতে হবে। নয়তো সুখকর সময় সবসময় এক থাকবে না। স্বপ্ন ধারণ করে এগিয়ে যেতে হবে। ভালো সময়ের পর খারাপ সময়ও আসবে। একেও গ্রহণ করতে হবে। কেউ-ই বাকি জীবন সুখে-শান্তিতে বাস করতে পারে না। এটা কেবল রূপকথার গল্পতেই সম্ভব।

পরিপক্কতার মাত্রা

হতে পারে জীবনে নতুন অভিজ্ঞতা লাভ করবেন। পরিবার নিয়ে চলতে বাড়তি শিক্ষা পাবেন জীবনে। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এতে কোনো মানুসের পরিপক্কতার মাত্রা খুব বেশি বদলায় না। আপনি কোনো পরিস্থিতি আগে যেভাবে বিবেচনা করতেন, এখনো সেভাবেই করবেন। বিয়ের কারণে চিন্তাধারা বদলাবে না।

জীবনের সমস্যাগুলো

বিয়ে মানেই সমস্যা থেকে পরিত্রাণ নয়। আগের সমস্যাগুলো চলে যাবে না। বরং ওগুলোকে মানিয়ে চলতে হবে। বিয়ের আগে যে সমস্যাগুলো বিদ্যমান ছিলো, এখনো তাই থাকবে। বিয়ের পর বিশেষ কোনো কারণে তা হাওয়ায় মিলিয়ে যাবার নয়। ব্যক্তিগত জীবন বা কর্মজীবনে যেসব সমস্যা ছিলো তা স্বাভাবিকভাবেই সমাধানের পথে নিয়ে যান।

আপনার পার্টনার

আপনার নিজের ক্ষেত্রে এগুলো যেমন সত্য তেমনি সত্য পার্টনাদের ক্ষেত্রেও। তারও অনেক কিছুই বদলাবে না। কাজেই তার বিষয়ে আপনি কোনো কিছু বদলে দিতে পারবেন বলে ভাবার কিছু নেই। আবার তার কিছু পরিবর্তন না হলে একে দোষের চোখে দেখা যাবে না। (টাইমস অব ইন্ডিয়া)

অক্টোবর ০৮,২০১৮

Leave a Reply