Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো জেএসসি পরীক্ষার্থী
child marrige

কচুয়ায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো জেএসসি পরীক্ষার্থী

চাঁদপুরের কচুয়ায় এক ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে অষ্টম শ্রেণির ছাত্রী জেএসসি পরীক্ষার্থী শারমিন আক্তার (১৩)।

শারমিন আক্তার উপজেলার মেঘাদাইর গ্রামের জাতুল ইসলামের কন্যা।

জানাগেছে, উপজেলার মেঘদাইর গ্রামের তাজুল ইসলামের কন্যা শারমিন আক্তার কে একই এলাকার জনৈক যুবকের সাথে সোমবার বিয়ের প্রস্তুতি গ্রহন করে। খবর পেয়ে পরদিন মঙ্গলবার ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমাম হোসেন সোহাগ তার বিয়ের আয়োজন বন্ধ করে দেয়।

কচুয়া উপজেলার ভূইয়ারা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী শারমিন আক্তার চলতি বছর পালাখাল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র থেকে জেএসসি পরীক্ষার্থী। বিয়ের প্রস্তুতির কারনে ওই শিক্ষার্থী পরীক্ষা দিবে না এমন সংবাদ পেয়ে চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ নিজে উপস্থিত হয়ে বাল্য বিয়ে কুফল বুঝিয়ে তার বিয়ের আয়োজন বন্ধ রাখে এবং চলমান পরীক্ষা দেয়ার ব্যবস্থা করে।

প্রসঙ্গত, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমাম হোসেন সোহাগ দায়িত্ব গ্রহনের পর থেকে কচুয়ার ৪নং পূর্ব সহদেবপুর ইউনিয়ন থেকে বাল্য বিয়ে, মাদক, ইভটিজিং, যৌন হয়রানী, সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত মডেল ইউনিয়ন গড়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বিশেষ করে একের পর এক জনকল্যাণমুখী কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করায় সাধুবাদ জানিয়েছেন সচেতন ইউনিয়নবাসী।

জিসান আহমেদ নান্নু, কচুয়া
: আপডেট, বাংলাদেশ ৯ : ০৩ পিএম, ১৪ নভেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

বিরল প্রেম, মৃত প্রেমিকের সঙ্গে তরুণীর বিয়ে, জানলে অবাক হবেন !!

খবরটা ...