Home / সারাদেশ / জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের কর্মসূচি ঘোষণা
SHIKKHOK FRONT NEWS

জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের কর্মসূচি ঘোষণা

জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের প্রধান সমন্বয়কারী ও প্রবীণ শিক্ষক নেতা অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ শুক্রবার (১৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবে বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণের বর্ধিত চাঁদা কর্তনের সিদ্ধান্ত প্রত্যাহার,সরকারি-কর্মচারীদের ন্যায় ৫% প্রবৃদ্ধি,বৈশাখীভাতা,পূর্ণাঙ্গ উৎসব ভাতা,পূর্ণাঙ্গ পেনশন,বাড়ি ও চিকিৎসা ভাতাসহ ১১ দাবি জানিয়ে কর্মসূচি ঘোষণা করেন।

শিক্ষক-কর্মচারী ফ্রন্টের নেতা-কর্মীরা দাবি আদায়ে বিক্ষোভ মিছিল, মানবন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেবেন । কর্মসূচির মধ্যে রয়েছে – ১৮ জুলাই সব জেলা সদরে সংবাদ সম্মেলন, ২০ জুলাই জেলা সদরে মানবন্ধন, ২৩ জুলাই দাবির স্বপক্ষে উপজেলা সদরে মিছিল ও ২৮ জুলাই সব জেলা সদরে শিক্ষক-কর্মচারী সমাবেশ ও জেলা প্রশাসকদের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ।

এসময়ের মধ্যে দাবি পূরণ না হলে ৭ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের প্রধান সমন্বয়কারী ও প্রবীণ শিক্ষক নেতা অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ বলেন ।

অন্যান দাবির মধ্যে রয়েছে অনুপাত প্রথা বিলুপ্ত করে সরকারি কলেজ-স্কুল শিক্ষকদের ন্যায় বেসরকারি কলেজ শিক্ষকদের সহকারি অধ্যাপক, সহযোগী ও অধ্যাপক পদে পদোন্নতি ও টাইমস্কেল, এমপিও শর্তপূরণকারী নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্ত ও কর্মচারীদের চাকুরিবিধি বাস্তবায়ন করতে হবে।

ইউনেস্কোর সুপারিশ ২০১৬ মোতাবেক প্রতিষ্ঠান প্রধানদের পরিচালনা পরিষদের সভাপতি করে বিধিমালা সংশোধন করতে হবে। অনার্স শিক্ষকদের এমপিওভুক্ত করতে হবে, কোড সমস্যার সমাধান, স্তর বিন্যাসের নামে ২০১৭ খ্রিস্টাব্দের ৯ মে জারি করা পরিপত্র বাতিল করতে হবে।

বেসরকারি শিক্ষকদের সরকারি প্রধান শিক্ষকদের ন্যায় স্কেল ,কারিগরি ও সাধারণ শিক্ষায় বৈষম্য দূর করা , পরীক্ষা পদ্ধতির সংস্কার ও ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণের দাম কমাতে হবে। শিক্ষানীতি ও এসডিজি-৪ বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষকদের পেশাগত দক্ষতা ও মর্যাদা উন্নয়নের মাধ্যমে শিক্ষার মানোন্নয়ন করতে বরাদ্দ বাড়াতে হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির একাংশের সভাপতি ও অবসর সুবিধা বোর্ডের সদ্যসাবেক সদস্য-সচিব মো: আসাদুল হক, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আজিজুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন। (দৈনিক শিক্ষাবার্তা )

ডেস্ক নিউজ
:আপডেট, বাংলাদেশ সময় ৪:১০ পিএম, ১৪ জুলাই ২০১৭,শুক্রবার
এজি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

IGP Sahidul Haque

পুলিশ ইজতেমায় জঙ্গি কার্যক্রম মনিটর করবে : মহাপুলিশ পরির্দশক

আগামি ...