Home / চাঁদপুর / চাঁদপুর প্রবাহের প্রতিনিধি সম্মেলন ও সাংবাদিক কর্মশালা

চাঁদপুর প্রবাহের প্রতিনিধি সম্মেলন ও সাংবাদিক কর্মশালা

দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিনিধি সম্মেলন ও সাংবাদিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পত্রিকার ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১৮ বছরে পর্দাপণ উপলক্ষে শুক্রবার সকালে পত্রিকা কার্যালয়ে এ আয়োজন করা হয়।

কর্মশালা উদ্বোধন করেন সাবেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, মফস্বলে দৈনিক পত্রিকা চালানো খুবই কঠিন কাজ। তারপরেও চাঁদপুরের পত্রিকাগুলো জনগণের স্বার্থে নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। বিশেষ করে দৈনিক চাঁদপুর প্রবাহ গত ১৭ বছর ধরে নিরবচ্ছিন্ন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে। আমি পত্রিকার সাথে সংশ্লিষ্টদের সাধুবাদ জানাই।

তিনি আরো বলেন, সৎ ও শিক্ষিত মানুষের পেশা সাংবাদিকতা। সাংবাদিকতার আইন ও নীতিমালা অনুসরন করে সংবাদ পরিবেশন করলে আইনি জটিলতা মুক্ত থাকতে পারে। মহৎ পেশা সাংবাদিকতার মান মর্যাদা বজায় রাখতে আইন জানতে হবে এবং তা মানতে হবে। বিশেষ করে অনুসন্ধানী সাংবাদিকাতায় মনোযোগী হতে হবে।

প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর প্রবাহের প্রধান সম্পাদক আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশু ও কিশোর বয়স পেরিয়ে দৈনিক চাঁদপুর প্রবাহ আজ যৌবনে পা দিয়েছে।

এখন দৈনিক চাঁদপুর প্রবাহকে সংবাদ পরিবেশনে আরো বেশি দায়িত্বশীল হতে হবে। প্রতিষ্ঠার পর থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দৈনিক চাঁদপুর প্রবাহ সংবাদ পরিবেশন করে আসছে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমি সারা জীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে কাজ করেছি। প্রত্যেক কাজেই প্রতিযোগীতা থাকবে, তবে প্রতিহিংসা আমার পছন্দ নয়। সৃজনশীলকাজের মাধ্যমে দেশ ও সমাজকে এগিয়ে নিতে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সৃজনশীল কাজের সাথে নিজেকে বেশি করে সংযুক্ত রাখতে হবে। আমি বিশ^াস করি অতীতের ন্যায় শত প্রতিকূলতা বাধা অতিক্রম করে আগামী দিনে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে চাঁদপুর প্রবাহ অবিচল থাকবে এবং সামনে এগিয়ে যাবে।

পত্রিকার নির্বাহী সম্পাদক আলহাজ ওমর পাটওয়ারীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি মো. ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, পত্রিকার আইন বিষয়ক সম্পাদক অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী।

স্বাগত বক্তব্য রাখেন পত্রিকার বার্তা সম্পাদক আল-ইমরান শোভন। বক্তব্য রাখেন বিশেষ প্রতিনিধি মো. খুরশিদ আলম, খান মো. কামাল, আতাউর রহমান সোহাগ, আরিফুল ইসলাম দিপু প্রমুখ।
অনুষ্ঠানে পত্রিকার নিরবচ্ছিন্ন প্রকাশনায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ নির্বাহী সম্পাদক হাসান মাহমুদ ও বার্তা সম্পাদক আল-ইমরান শোভনকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা কমিটির নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় চাঁদপুর প্রবাহের বিশেষ প্রতিনিধি তালহা জুবায়েরকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

এরপর পত্রিকা কার্যালয়ে চাঁদপুর প্রবাহে কর্মরত সাংবাদিকদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রশিক্ষণ প্রদান করেন সাবেক নির্বাচন কমিশনার এবং অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মো. শাহ নেওয়াজ, বৈশাখী টেলিভিশনের জ্যেষ্ঠ বার্তাকক্ষ সম্পাদক সাখাওয়াত হোসেন মুকুল, ইউএনবি’র মফস্বল সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ। প্রশিক্ষন শেষে প্রশিক্ষার্থীদের মাঝে সনদপত্র তুলে দেন সাবেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রবাহের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ, সিনিয়র সাংবাদিক আব্দুস সোবহান রানা, সি. সাব-এডিটর মোরশেদ আলম, বিশেষ প্রতিনিধি মো. শাহজাহান, আঃ ওয়াদুদ রানা, মো. আল আমিন, তালহা জুবায়ের, সহ-সম্পাদক শাওন পাটওয়ারী, সিনিয়র স্টাফ রিপোর্টার শরীফুল ইসলাম, চাঁদপুর প্রবাহের মতলব উত্তর প্রতিনিধি খান মো. কামাল,

মতলব দক্ষিণ প্রতিনিধি গোলাম হায়দার মোল্লা, হাইমচর প্রতিনিধি মো. খুরশিদ আলম, হাজীগঞ্জ প্রতিনিধি মেহেদী হাসান, জহিরুল ইসলাম জয়, গাজী মহিন উদ্দিন, কচুয়া প্রতিনিধি মনির মুন্সী, আরিফুল ইসলাম দীপু, সুজন পোদ্দার, শাহরাস্তি প্রতিনিধি সৈয়দ আমরুজ্জামান সবুজ, ফরিদগঞ্জ প্রতিনিধি আতাউর রহমান সোহাগ, ঋষিকেশ, বাবুরহাট প্রতিনিধি গাজী মো. মহসিন।

করেসপন্ডেন্ট

Leave a Reply