Home / আরো / ইসলাম / চাঁদপুর পুরাণবাজার জামে মসজিদের নতুন ইমাম নিয়োগ

চাঁদপুর পুরাণবাজার জামে মসজিদের নতুন ইমাম নিয়োগ

চাঁদপুর জেলার ঐতিহাসিক পুরাণবাজার জামে মসজিদের ইমাম নিয়োগ সম্পন্ন হয়েছে। দীর্ঘ সময় ধরে নিয়োগ প্রক্রিয়ায় একাধিক অংশগ্রহণকারির মাঝ থেকে যাচাই-বাছায়ের মাধ্যমে ঐতিহাসিক এই মসজিদটির ইমাম নিয়োগ দেয়া হয়।

১২ জুলাই বৃহস্পতিবার বাদ জোহর সর্বশেষ ৩ জন অংশগ্রহণকারির মধ্য থেকে একজনকে মনোনিত করা হয়েছে। চাঁদপুরের প্রথম সারির বিভিন্ন মাদ্রাসার আলেমদের নিয়ে গঠিত ইমাম নিয়োগ কমিটি অংশগ্রহণকারিদের ইন্টারভিউ নেন।

আলেমদের দেয়া মতাতের ভিত্তিতে মসজিদের নতুন পেশ ইমাম হিসেবে মুফতি ইব্রাহিম খলিলকে মনোনিত করা হয়। নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া অপর দ’ুজন হলেন, মুফতি মনির হোসাইন ও মুফতি আনিসুর রহমান। নিয়োগ পক্রিয়া শেষে এ উপলক্ষে দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পুরাণবাজার জামে মসজিদ ইমাম নিয়োগ কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর চেম্বার অব কমার্সের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব জাহাঙ্গির আখন্দ সেলিম, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ মাস্টার, সাধারণ সম্পাদক আবুল কাশেম আখন্দ,

জাফরাবাদ হাফেজিয়া মাদ্রাসার পিন্সিপাল মাওলানা খাজা আহমদ উল্যাহ, এমদাদিয়া মাদ্রাসার পিন্সিপাল মাওলানা জাফর আহমেদ, চাঁদপুর বেগম মসদিজের খতিব মুফতি মাহাবুবুর রহমান, বাসস্টেশন জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রশীদ তালুকদার, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সিরাজুল ইসলাম খান, মসজিদ পরিচালনা কমিটির সহ-সভাপতি ইউনুছ মাঝি,

আমিনুল ইসলাম সেলিম খান, সফিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আব্দুল কাদির হাওলাদার, মমতাজ উদ্দিন মন্টু, সদস্য নজরুল ইসলাম নজু বেপারী, আরজু খান, হারুন মাস্টার, আব্দুর রব মল্লিক শানু বেপারী, মান্নান খান, মান্নান শেখ, বাচ্চু পাটওয়ারী, ব্যবসায়ী শহীদ লস্করসহ কমিটির অন্যান্য সদস্যগণ।

উল্লেখ্য: এরপরেই মসজিদ পরিচালনা কমিটির সভার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া অনুমোদন দেয়।

প্রতিবেদক : আশিক বিন রহিম

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

online

অনলাইন নিউজ পোর্টাল এখন একটি গুরুত্বপূর্ণ গণমাধ্যম

আধুনিক ...

জান্নাতেও যেন একসাথেই থাকতে পারি: বিবাহবার্ষিকীতে মুশফিক

রোববার ...