Home / চাঁদপুর / চাঁদপুরে কম্পিউটার বেসিক এন্ড আইসিটি কোর্স শুরু
চাঁদপুরে কম্পিউটার বেসিক এন্ড আইসিটি কোর্স শুরু

চাঁদপুরে কম্পিউটার বেসিক এন্ড আইসিটি কোর্স শুরু

চাঁদপুর যুব উন্নয়ন কর্তৃক আয়োজিত ও এর কার্যালয়ে চলতি বছরের জানুয়ারি থেকে জুন ৬ মাস ব্যাপি কম্পিউটার বেসিক এন্ড আইসিটি এপ্লিকেশন কোর্স শুরু হচ্ছে। ২ জানুয়ারি ২০১৯ এর বাছাই পর্বে ১০০ নম্বরের একটি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় । এতে ১৫১ জন যুব-যুবতি অংশগ্রহণ করেন। এর মধ্যে ৮২ জনকে নির্বাচন করা হয়েছে ।

যুব উন্নয়ন অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত কম্পিউটার বেসিক এন্ড আইসিটি এপ্লিকেশন কোর্সের ২০১৯ অর্থবছরের ২য় ব্যাচে ৮২ জনকে ঐ লিখিত পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হয়।

যার ফলাফল সংশ্লিষ্ট কার্যালয়ে নোটিশ বোর্ডে ৩ জানুয়ারি বিকেল ৪ ঘটিকায় প্রকাশ করা হয়। আগামী ৬ ও ৭ জানুয়ারি মধ্যে উত্তীর্ণদের ভর্তি হওয়ার জন্য যুব উন্নয়ন এর অধিদপ্তরের উপ-পরিচালক মো.সামসুজ্জামান এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে। কোর্স ফি
১,০০০ টাকা ।

যুব উন্নয়ন এর অধিদপ্তরের উপ-পরিচালক মো.সামসুজ্জামান বলেন, ‘ এ কোর্সটি বর্তমান ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে একটি চমৎকার সুযোগ ্। কম্পিউটার পরিচালনা , বেসিক ধারণা সহ সকল অফিসিয়্যাল প্রোগ্রাম ও ফ্রিল্যান্সিং সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হবে । যাতে নিজদের উদ্যোগেই ঘরে বসে বেকার সমস্যা সমাধান করতে পারে । বর্তমান সরকারের ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নেও যুব-যুবতিদের সহায়ক ভূমিকা পালন করবে । ’

উত্তীর্ণকারীদের রোল নাম্বার হলো : ২, ১৩০, ৯৩, ১০৭, ১৪৫, ১৪৬, ১৩৪, ১১, ৮৮, ৩১, ১৪৯, ১১৮, ১৩৬, ৬৫,১ ১৪, ২৩, ৩০, ৭০, ৩৯,৭১, ১২৩, ১৩, ২২, ১১৫, ১৫০, ১০৬, ৩৩, ৫৩, ৭৭, ১৩৮, ৫২,৬৪, ৮৯, ১১১ ,৫৮, ৮১, ১১৭, ১২৮ ,৫৯, ৭৫, ৩, ৬, ৬৩, ৭৩, ৯০, ১০৮, ১৪১, ২০, ৩৪, ৩৫,৯১, ১০২, ১০৪,১২৯, ১৪০, ১৩৫,৭৪, ৯২, ৯, ৪৪, ৬৭, ৯৭, ১০৯, ৮২, ১৫১, ১০৫, ৩৮, ১৮, ৫, ১১২, ১২২, ৩৭, ১৩৭, ৪৯, ১, ৫০, ৯৫, ৩ ৬, ৪৫, ৫১, ৮৩ এবং ৪০।

প্রতিবেদক : আবদুল গনি
৪ ডিসেম্বর ২০১৯

Leave a Reply