Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরের বালিয়া ইউপিতে কৃষক প্রশিক্ষণ কর্মসূচী

চাঁদপুরের বালিয়া ইউপিতে কৃষক প্রশিক্ষণ কর্মসূচী

চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নে কৃষকদের নিরাপদ বালাই নাশক এর নিরাপদ ও বিচক্ষণ ব্যবহার সম্পর্কিত প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ আগস্ট) বেলা ১১টায় ৯নং বালিয়া ইউনিয়ন পরিষদ হলরুমে কৃষকদের উপস্থিতিতে এ প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন চেয়ারম্যান মোঃ তাজুল ইসলামের সভাপ্রধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা কৃষি অফিসের সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আঃ করিম। প্রধান প্রশিক্ষক কৃষিবিদ ন্যাশনাল এগ্রিকেয়ারের কুমিল্লা এরিয়া সেলস ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম কৃষকদেরকে বিভিন্ন দিকনির্দেশনামূলক এবং প্রজেক্টরের মাধ্যমে কৃষি কাজে সুফল এবং কুফল নিয়ে ব্যাপক আলোচনা করেন।

তিনি এ সময় উপস্থিত কৃষকদের বলেন- বালাই নাশক ব্যবহারের আগে বোতল অথবা প্যাকেটের গায়ের লেভেল ভালো করে পড়ে এর নির্দেশনাবলি মেনে জমিতে প্রয়োগ করতে হবে। খালি হাতে বালাইনাশক না মেশানোসহ কৃষির উপর গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করা হয়।

প্রশিক্ষণের এক পর্যায়ে কৃষকদের মাঝ থেকে উপস্থিত অতিথিদের সামনে প্রশিক্ষণ কর্মসূচি বিষয়ে প্রশ্নের উত্তর প্রদান করেন এবং ইউনিয়নের কৃষকগণ বলেন- এ প্রশিক্ষণের মাধ্যমে কৃষি বিষয়ক অজানা অনেক কিছু জানতে পেরেছি; যা আমাদের পরবর্তী কৃষি কাজে অনেক কাজে আসবে। প্রশিক্ষণের পরে কৃষকদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন : প্রশিক্ষক এ্যাথারটন ইমব্র“স কোম্পানি লিমিটেডের কুমিল্লা এরিয়া ম্যানেজার মোঃ নুরুল আমিন লিংকন ইএম, বাংলাদেশ এগ্রি কালচারাল ইন্ড্রাস্ট্রি কুমিল্লা এরিয়া ম্যানেজার মোঃ জাহাঙ্গীর হোসেন ইএম। আরো উপস্থিত ছিলেন অফিসার মোঃ জসীম উদ্দিন, বিসমিল্লাহ কর্পোরেশনের মোঃ আল আমিন, অটো ক্রপ কেয়ারের মোঃ জুয়েল রানা, সী ট্রেড পাটি লাইজারের মোঃ মনিরুল ইসলাম, ন্যাশনাল এগ্রিকেয়ারের মোঃ রফিকুল ইসলাম, মিম পেক্স ক্যামিকেল বাংলাদেশ লি.-এর আনোয়ারুল ইসলাম।

স্টাফ করেসপন্ডেন্ট

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

‘ছুটির ফাঁদ’ দু‘দিন মিললেই নয় দিন ছুটি!

আসি ...