Home / জবস / বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের সুযোগ

বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের সুযোগ

হাফেজ, ইমাম, মাদ্রাসা ছাত্র এবং বেকার যুবকদের বিনামূল্যে দুই মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমী। একাডেমির ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও দিনাজপুর কেন্দ্রে আগামী ১১ সেপ্টেম্বর থেকে এ প্রশিক্ষণ কোর্স শুরু হবে।

প্রশিক্ষণের বিষয়:
অপারেটিং সিস্টেম- উইন্ডোজ এক্সপি, মাইক্রোসফট অফিস, এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ার পয়েন্ট, এমএস এক্সেস এবং ইন্টারনেট ও ইমেইল বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণার্থীর যোগ্যতা:
দাখিল বা সমমান পরীক্ষায় উত্তীর্ণরা কোর্সে ভর্তি হতে পারবেন। তবে হাফেজদের জন্য শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

খরচাপাতি:
কোর্সে অংশ নেয়ার জন্য কোন প্রকার কোর্স ফি দিতে হবে না। তবে মনোনীত প্রার্থীকে নিবন্ধন ফি বাবদ ৩০০ টাকা দিতে হবে। এছাড়া ভর্তির সময় জামানত হিসেবে এক হাজার টাকা জমা দিতে হবে, যা কোর্স শেষে ফেরত দেয়া হবে।

আবেদনের নিয়ম:
আগ্রহীদের নিজ হাতে লিখিত আবেদনপত্র শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি এক কপি স্ট্যাম্প সাইজের ছবিসহ সংশ্লিষ্ট কেন্দ্রে জমা দিতে হবে।

ইমামদের ক্ষেত্রে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ ওয়ার্ড কমিশনার ইমামতির স্বপক্ষে প্রদত্ত প্রমাণপত্রের সত্যায়িত ফটোকপি এবং মাদ্রাসা ছাত্রদের ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের দেয়া প্রমাণপত্রও জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ২২ আগস্ট ২০১৭।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৬ : ২৪ পিএম, ২৫ জুলাই ২০১৭, মঙ্গলবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Osman ghoni patwary

বাংলাদেশ এমন একটি দেশ যেখানে সব ধর্মের মানুষ নিরাপদ

চাঁদপুর ...