Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

কচুয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

‘কমাতে হলে সম্পদের ক্ষতি, বাড়াতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি’ এ শ্লোগানে শনিবার(১৩ অক্টোবর) কচুয়া উপজেলা প্রশাসন ও ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয়ের উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস ২০১৮ উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা, ভূমিকম্প, অগ্নিকা- বিষয়ক মহড়া ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশিকুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

এসময় তিনি বলেন ‘সাহসিকতার সাথে দুর্যোগ মোকাবেলায় সারা বিশ্বের মধ্যে বাংলাদেশ শীর্ষে রয়েছে। দেশর মানুষ যে কোন সময়ের চেয়ে এখন সাহসের সাথে দুর্যোগ মোকাবেলা করে থাকে। এ সরকারের আমলে দেশে ব্যাপক ভাবে উন্নয়ন হয়েছে।বিশেষ করে প্রতিটি গ্রামে উন্নয়ন হয়েছে।’

তিনি আরো বলেন ‘দুর্যোগ মোকাবেলায় বর্তমান সরকারের পক্ষ থেকে এ কচুয়াকে উন্নত উপজেলায় রূপান্তর করতে গত ১০ বছরে ৩শ কোটি টাকার বরাদ্ধ দেয়া হয়েছে। তাই দেশের এ উন্নয়নের ধারাকে সমুন্নত রাখতে শেখ হাসিনার সততাকে সমর্থন করুণ। উন্নয়ন ও কল্যানের পথে এগিয়ে যেতে আবারো নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে, পৌর মেয়র নাজমুল আলম স্বপন প্রমুখ। পরে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন। এসময় বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু
১৩ অক্টোবর,২০১৮

Leave a Reply