Home / উপজেলা সংবাদ / কচুয়ায় দু’ইউপিতে আওয়ামী লীগের বর্ধিতসভা
প্রতীকী

কচুয়ায় দু’ইউপিতে আওয়ামী লীগের বর্ধিতসভা

চাঁদপুরের কচুয়া উপজেলার ৪নং পূর্ব সহদেবপুর ও ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।

চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামীলীগের একক প্রার্থী মনোনীত করার লক্ষ্যে পৃথকভাবে কচুয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।

এ উপলক্ষে ওই দিন দুপুরে ৪নং পূর্ব সহদেবপুর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় তৃণমুল নেতাকর্মী, কয়েকজন চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীর সমর্থনে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ত্যাগী নির্যাতিত নেতা মোঃ ইমাম হোসেন সোহাগকে এ ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থী মনোনীত করা হয়। ফলে ইমাম হোসেন সোহাগের সমর্থকরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ উল্লাসে নেমে পড়েন এবং আসন্ন ইউপি নির্বাচনে তিনি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নের ব্যাপক উন্নয়ন করবেন বলে মনে করেন অনেকে।

অপর দিকে ওই দিন বিকেল ৪টায় একই স্থানে ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত সম্ভ্যাব্য চেয়ারম্যান প্রার্থীগণ ও কাউন্সিলরবৃন্দের উপস্থিতিতে কাউন্সিলের সিদ্ধান্ত হলে চেয়ারম্যান পদে দলীয় মনোনায়ন প্রত্যাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুস সামাদ আজাদ কাউন্সিল প্রত্যাখান (বর্জন) করে নেতাকর্মী ও বেশ কিছু কাউন্সিলর নিয়ে বর্ধিত সভাস্থল ত্যাগ করে চলে যায়।

পরে নেতাকর্মীদের সিদ্ধান্তে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ শহীদ উল্যাহ বিএসসি পেয়েছেন ২৪ ভোট, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মামুনুর রহমান ভূঁইয়া পেয়েছেন ২৪ ভোট, আওয়ামীলীগ নেতা হাজী আঃ কাদের পেয়েছেন ১৩ ভোট, বর্তমান চেয়ারম্যান সামছুদ্দিন মুন্সি পেয়েছেন ৮ ভোট, দেলোয়ার পাটোয়ারী পেয়েছেন ৪ ভোট ও ১ ভোট বাতিল হয়। কাউন্সিলে মোঃ শহীদ উল্যাহ বিএসসি ও মামুনুর রহমান ভূঁইয়া সমান ভোট পাওয়ায় মনোনয়নের বিষয়টি নেতা কর্মীদের সিদ্ধান্তের উপর ছেড়ে দেয়া হয়।

এদিকে বর্ধিত সভা হওয়ার পর গত কয়েকদিন ও এলাকায় নেতাকর্মীদের নিয়ে মিছিল সমাবেশ করছেন ৩ চেয়ারম্যান প্রার্থী শহীদ উল্যাহ পাটোয়ারী, আব্দুস ছামাদ আজাদ ও মামুনুর রহমান ভূঁইয়া।

এসময় কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আইয়ুব আলী পাটোয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, যুগ্ম সম্পাদক মোঃ শাহজাহান, মোঃ জাহাঙ্গীর হোসেন চৌধুরী, কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহলালাল প্রধানসহ দলীয় নেতাকর্মীও সমর্থকরা উপস্থিত ছিলেন।
জিসান আহমেদ নান্নু,
কচুয়া করেসপন্ডেন্ট [/author]

: আপডেট ৭:৩৫ পিএম, ১৫ এপ্রিল ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply