Home / রাজনীতি / ‘ওরা হিন্দু না মুসলিম জিজ্ঞাসা করার প্রয়োজন নেই, ওরা মানুষ’
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

‘ওরা হিন্দু না মুসলিম জিজ্ঞাসা করার প্রয়োজন নেই, ওরা মানুষ’

রোহিঙ্গাদের প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওরা হিন্দু না মুসলিম- এটা জিজ্ঞাসা করার প্রয়োজন নেই, ওরা মানুষ। সেই মানবতার বিরুদ্ধে আজকে মিয়ানমার সরকার যুদ্ধ শুরু করেছে, তাদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।

আজ শুক্রবার রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে আয়োজিত এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে দীর্ঘ এই মানববন্ধন সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় ১১টায়। বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী রাখাইনে রোহিঙ্গাদের ওপর নির্মম নির্যাতন বন্ধের দাবি সম্বলিত নানা ব্যানার ও প্ল্যাকার্ড বহন করে।

মিয়ানমারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আসুন, আমরা আজকে জনমত সংগঠিত করে সমগ্র বাংলাদেশকে ঐক্যবদ্ধ করে মিয়ানমারের বিরুদ্ধে সোচ্চার হই, তারা যেন এই গণহত্যা বন্ধ করে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যায়।

ফখরুল বলেন, আমাদের খুব সুস্পষ্ট দাবি যে, রোহিঙ্গাদেরকে আশ্রয় দেওয়া হোক; তাদের খাদ্য, নিরাপত্তা, চিকিৎসার ব্যবস্থা করা হোক। একইসঙ্গে সক্রিয় কূটনৈতিক তৎপরতার মধ্য দিয়ে এই রোহিঙ্গাদেরকে তাদের দেশে ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকে বাধ্য করা হোক।

মিয়ানমারের হেলিকপ্টার বিভিন্ন সময়ে বাংলাদেশের সীমানা লঙ্ঘন করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, যখন তাদের বিমান আকাশ সীমা লঙ্ঘন করে তখন এই সরকার চুপ করে থাকে। এটা হচ্ছে এদের নতজানু পররাষ্ট্র নীতির পরিচায়ক।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৪: ০০ পিএম, ০৮ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Nirshotto mukti

কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে ফরিদগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ

জাতীয়তাবাদী ...