Home / শিক্ষাঙ্গন / একাদশ শ্রেণিতে ভর্তি বঞ্চিতদের পুনরায় আবেদনের সুযোগ
Students
ফাইল ছবি

একাদশ শ্রেণিতে ভর্তি বঞ্চিতদের পুনরায় আবেদনের সুযোগ

একাদশ শ্রেণিতে ভর্তি বঞ্চিতদের জন্য আবার আবেদন করার সুযোগ দিচ্ছে শিক্ষাবোর্ড। আজ মঙ্গলবার(১০ জুুলাই) থেকে তারা আবেদন করতে পারবে। আবেদনের সুযোগ থাকবে ১৫ জুলাই পর্যন্ত।

গতকাল সোমবার (৯ জুলাই) ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক আমাদের সময়কে এ তথ্য নিশ্চিত করেছেন।জিয়াউল হক বলেন, আগামী ১০ থেকে ১৫ জুলাই পর্যন্ত যেসব শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করবে তাদের ফল প্রকাশ হবে ১৭ জুলাই। আর ১৮ থেকে ২০ জুলাইয়ের মধ্যে সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ভর্তি নিশ্চিত না করলে সিলেকশন ও আবেদন বাতিল বলে গণ্য হবে। এর পর ভর্তি চলবে ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত। কলেজ থেকে নিশ্চিতকরণ আগামী ২৪ থেকে ২৫ জুলাইয়ের মধ্যে করতে হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আরও বলেন, এর আগে গত ২৬ জুন তৃতীয় পর্যায়ের ফল প্রকাশ হয়, এতে ১ লাখ ৫১২ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। তবে জিএপি-৫ পাওয়া ৯১৩ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পায়নি। ২৮ হাজার ৬৭৭ জন আবেদন করেও কোনো কলেজে মনোনীত হননি। যারা এখনো কোথাও ভর্তি হতে পারেনি তাদের জন্যই শেষ সুযোগ হিসেবে ফের ১০ জুলাই থেকে আবেদন নেওয়া হবে।নিম্নের লিংকের মাধ্যমে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে
http://xiclassadmission.gov.bd

নিউজ ডেস্ক
আপডেট সময় ; ২:৫০ ১০ জুলাই ২০১৮ মঙ্গলবার
কে এইচ

Leave a Reply