Home / চাঁদপুর / চাঁদপুরে অটোরিক্সায় চাঁদাবাজি বন্ধে চালকদের বিক্ষোভ
চাঁদপুরে অটোরিক্সায় চাঁদাবাজি বন্ধে চালকদের বিক্ষোভ

চাঁদপুরে অটোরিক্সায় চাঁদাবাজি বন্ধে চালকদের বিক্ষোভ

চাঁদপুর শহরের বিষ্ণুদী রোড-আন্দনবাজার সড়কে চলাচলকারী অটোরিক্সা চালকদের কাছ থেকে দৈনিক ও মাসিক চাঁদাবাজি করায় দুই চাঁদাবাজের বিরুদ্ধে অভিযোগ করেছেন চালকরা।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে এলাকার ৪০ জন অটোরিকশা চালক একত্রিত হয়ে পুলিশ সুপার শামসুন্নাহারের নিকট অভিযোগ দেন এবং পুলিশ সুপার কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। তারা অবিলম্বে চাঁদাবাজি বন্ধের দাবি জানান।

অভিযোগ পত্রের বিবরণে জানা যায়, বিষ্ণুদী রাস্তার মাথা থেকে আনন্দবাজার পর্যন্ত প্রায় ৪০ জনের বেশি অটো চালক প্রতিদিন যাত্রি আনা-নেয়া করেন। এদের কাছ থেকে আনন্দ বাজার এলাকার আমিন মিজির ছেলে মো. আরিফ মিজি ও সোহেল মিজি দৈনিক ৩০ টাকা এবং মাসিক ৫০ টাকা করে চাঁদা আদায় করেন।

তারা ওই এলাকায় প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায় না। অভিযোগ থেকে আরো জানা যায়, দীর্ঘদিন নিরবে সকল চালকই চাঁদা দিয়ে আসছেন। কোন চালক চাঁদা না দিলে তাদেরকে শারিরীক নির্যাতন করেন এবং হুমকি ধমকি দেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিষ্ণুদী রাস্তার মাথায় অটো চালক ও অভিযোগকারী মো. দুলাল চৌকিদারের কাছ থেকে আরিফ মিজি ও সোহেল মিজি চাঁদা দাবি করে। চাঁদা দিতে রাজি না হলে তারা উভয়ে দুলালকে চড়, থাপ্পড় ও লাথি মেরে আহত করে বলে দুলাল জানান।

এ সময় উপস্থিত জাকির সর্দার, দেলু সর্দার ও দেলু চৌকিদার তাদের হাত থেকে দুলালকে প্রাণে রক্ষা করে। আরিফ মিজি ও সোহেল মিজির চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপ থেকে চালকদের রক্ষা করার জন্য তারা সকলে জেলা প্রশাসন ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন।

প্রতিবেদক : শরীফুল ইসলাম

Leave a Reply