Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / সরকারি ওয়েব পোর্টালের সূত্রধরে হাজীগঞ্জে নিখোঁজ মা-ছেলের দেখা
সরকারি ওয়েব পোর্টালের সূত্রধরে হাজীগঞ্জে নিখোঁজ মা-ছেলের দেখা

সরকারি ওয়েব পোর্টালের সূত্রধরে হাজীগঞ্জে নিখোঁজ মা-ছেলের দেখা

দুই মাস পর বৃদ্ধ মাকে পেয়ে খুশি একমাত্র ছেলে ৪৪ বছর বয়সী আমির হোসেন। বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ থানা পুলিশ বৃদ্ধ মাকে সন্তানসহ পরিবারের লোকজনের কাছে তুলে দেন।

নিখোঁজ বৃদ্ধ বরিশালের হিজলা থানার দুলখোলা ইউনিয়নের পালপাড়া গ্রামের মৃত আজিদ আলী রাড়ীর ৮০ বছর বয়স্ক স্ত্রী জোহরা খাতুন।

অপরিচিত এই বৃদ্ধকে মায়ের সম্মান দিয়ে দুই মাস ভরণ-পোষণ করেছেন হাজীগঞ্জ পৌর এলাকার আলীগঞ্জ গ্রামের মো. আহসান মজুমদার ও হাছান মজুমদার। খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মী সাইফুল ইসলাম সিফাত তার ফেইসবুক আইডিতে মঙ্গলবার রাতে বৃদ্ধের ছবি ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর ছড়িয়ে দেয়।

অবশেষে বুধবার (২০ জুলাই) বিকেলে খোঁজ পাওয়া গেল ওই বৃদ্ধ মায়ের পরিবারের খবর। বৃদ্ধ মা তার পরিবারের সাথে ভিডিও কলে কথা বলে পরিজনদের নিশ্চিত করেছেন। লঞ্চ ধরে ছুটে আসেন ছেলে ও এলাকার গণ্যমান্য ব্যক্তি।

ছেলে আমির হোসেন বলেন, আমি ঢাকায় ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করি। গত ৩০ মে মা নিখোঁজ হয়। ওইদিন ঢাকায় আসার উদ্দেশ্যে আমার স্ত্রী হোসেনেয়ারা বেগম (৩০) ভুল লঞ্চে মাকে তুলে দেয়। তাতে মাকে হারিয়ে ফেলি। পরে ফতুল্লা থানায় জিডি করতে যাই। পুলিশ তখন জিডি নেয়নি।

সংবাদকর্মী সাইফুল ইসলাম সিফাত বলেন, ‘বৃদ্ধার বক্তব্যে জানা যায় মেহেন্দীগঞ্জ পালপাড়া গ্রামে তার বাড়ি। মেহেন্দিগঞ্জ থানা খুঁজতে গিয়ে বরিশাল জেলার বিষয়টি নিশ্চিত হয়ে সরকারী ওয়েব পোর্টালে অনুসন্ধান করে ওই ইউনিয়নের চেয়ারম্যানের মোবাইল নম্বর সংগ্রহ করা হয়। পরবর্তিতে একাধিক চেয়ারম্যানের সহযোগিতায় হিজলা থানার দুলখোলা ইউনিয়ন সচিব জিয়াউল ইসলামের সাথে যোগাযোগ করলে বৃদ্ধার পরিবারকে নিশ্চিত করা সম্ভব হয়। পরিবারের সদস্যদের খবর জানানো হলে তারা দ্রুত যোগাযোগ করে। এরপর মোবাইলে ভিডিও কল করে বৃদ্ধার পারিবারিক সম্পর্ক নিশ্চিত করা হয়েছে। ফলে এ বৃদ্ধার খোঁজ দ্রুত বের করা সম্ভব হয়েছে।’

হাজীগঞ্জ পৌর এলাকার কংগাইশ গ্রামের মো. আহসান মজুমদার বলেন, ‘আমরা প্রথমত মানসিক রোগী ভেবেছিলাম। পরে যখন পরিজনদের নাম বলতে শুরু করে, তখন আমার ঘরে নিয়ে যাই। আমার বউ গোসল করিয়ে খাবার দিতো। আর শাহজানের চায়ের দোকানে রাতে থাকতো।’

হাজীগঞ্জ থানা উপ-পরিদর্শক আল-আমিন বলেন, এমন একটি উদ্যোগ নিয়ে বৃদ্ধকে তার পরিজনদের সন্ধান খুঁজে বের করে দেয়ায় সংবাদকর্মীদের ধন্যবাদ। আর যারা মায়ের সম্মান দিয়ে বৃদ্ধকে দুই মাস ভরণ-পোষণ করেছেন তারা সমাজের দৃষ্টান্ত হয়ে থাকবে। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে।’

: আপডেট, বাংলাদেশ সময় ৪:০০ পিএম, ২১ জুলাই ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply