Home / চাঁদপুর / ‘যে সন্তানের মধ্যে দেশপ্রেম রয়েছে সে জাতির শ্রেষ্ঠ সন্তান’
যে সন্তানের মধ্যে দেশপ্রেম রয়েছে সে জাতির শ্রেষ্ঠ সন্তান

‘যে সন্তানের মধ্যে দেশপ্রেম রয়েছে সে জাতির শ্রেষ্ঠ সন্তান’

চাঁদপুর জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডল বলেছেন, যে সন্তানের মধ্যে দেশপ্রেম রয়েছে সে হচ্ছে জাতির শ্রেষ্ঠ সন্তান। মানুষের ভালোবাসার প্রথম স্থান হচ্ছে তার দেশের মাটি। দেশপ্রেম হচ্ছে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ প্রেম। যারা মুক্তিযুদ্ধার সন্তান তাদের দেশপ্রেশ ও ভিন্ন। কারন তাদের ভেতর মুক্তিযুদ্ধের চেতনা রয়েছে। অনেকে আছেন যারা নিজেকে দেশপ্রেমিক বলে পরিচয় দিয়ে বেড়ায়। প্রকৃতপক্ষে তাদের মনে অন্য কিছু তারা অন্যের জমি লুট করেন।

শনিবার (২৫ মার্চ ) সকালে গণহত্যা দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসন আয়োজনে আলোচনা সভা, গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গীতিনাট্য প্রদর্শনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২৫ মার্চের এই কালো রাতেই দেশে যুদ্ধের প্রস্তুতি শুরু হয়েছিলো। দেশের বিভিন্নস্থানে বাঙালী জাতির উপর এই নির্মম হত্যাযজ্ঞ চালানো হয়েছিলো। সেদিন এই গণহত্যার মধ্য দিয়েই পাকিস্তানিরা বাঙালী জাতির ওপর ঝাপিয়ে পড়েছিলো। সেসব ইতিহাস যদি নতুন প্রজন্মের মাঝে তুলে ধরা হয় তাহলে তারা বুঝতে পারবে আমাদের পূর্ব পুরুষরা দেশের জন্য কত বড় ত্যাগ স্বীকার করে গেছেন। তোমরা যারা এখানে উপস্থিত হয়েছো তোমাদেরকেও দেশের ইতিহাস সম্পর্কে জানতে হবে। তোমরা যদি দেশের সঠিক ইতিহাস জানো এবং বুঝো তাহলে তোমাদের ভেতরও দেশপ্রেম জাগ্রত হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মানসুদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা প্রশাসকের সহধর্মীনী আকতারী জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযুদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, জেলা মুক্তিযুদ্ধা সংসদের সহকারী কমান্ডার হাফেজ আহমেদ, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ প্রমুখ।

জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহর পরিচালনায় এসময় বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সামাজিক ও সাংস্কৃুতিক সংগঠনের বিভিন্ন ব্যক্তিবর্গসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১২: ২০ এএম, ২৬ মার্চ ২০১৭, রোববার
এইউ

Leave a Reply