Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মাহে রমজানকে স্বাগত জানিয়ে বাগাদীতে র‌্যালি ও আলোচনা সভা
মাহে রমজানকে স্বাগত জানিয়ে বাগাদীতে র‌্যালি ও আলোচনা সভা

মাহে রমজানকে স্বাগত জানিয়ে বাগাদীতে র‌্যালি ও আলোচনা সভা

চাঁদপুর সদর বাগাদী দরবার ও এলাকা বাসির উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে শুক্রবার (২৬ মে) সন্ধ্যায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রমজানের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ ও অনৈসলামিক কার্যক্রম বন্ধের দাবিতে র‌্যালি বাগাদী স্কুল মোড় থেকে বের হয়ে চৌরাস্তা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ কারে বাজারের মোড়ে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় বক্তব্য রাখেন, পীরজাদা মাও. মো. আশেকুল আরেফিন খান নাহিদ, বাগাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মাও. জাকির হোসেন হিরু, আবদুল বারেক গাজী, আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীর আলম খান, আলোমগীর হোসেন শেখ।

সভায় বক্তারা বলেন, সামনে আসছে মাহে রমজান, এই রমজানের পবিত্রতা রক্ষা করা আমাদের প্রতিটি মুসলমানের দাইত্ব। আমরা যদি রমজানে দিনের বেলা হোটেল, রেস্তোরাঁ বন্ধ রাখি, পানাহার না করি তাহলে রমজানের পবিত্রতা রক্ষা হবে। যেহেতু বছর পর পর আমাদের মাঝে রমজান মাস আসে।

বাজার ব্যাবসায়ীদের উদ্দেশ্য বক্তারা বলেন, আপনার সবাই দিনে দোকান বন্ধ রেখে দুপুরের পর থেকে ইফতারির প্রস্তুতি নিবেন। আপনাদের আশেপাশে কোন দোকান খোলা থাকলে আপনারা বাজারের সবাই মিলে দোকান বন্ধ করে দিবেন। আমরা সবাই যদি এক সাথে ঐক্যবদ্ধ হয়ে রমজানের পবিত্রতা রক্ষার চেষ্টা করি। তাহলে রমজানের পবিত্রতা রক্ষা হবে।

এসময় বক্তারা রমজানের পবিত্রতা রক্ষার্থে দিনে হোটেল-রেস্তোরাঁ বন্ধ, দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি রোধ, সকল প্রকার অশ্লীলতা সিনেমা প্রদর্শন বন্ধের আহবান জানান।

মাওলানা মু. মাহমুদুল হাসানের পরিচালনায় র‌্যালিতে উপস্থিত ছিলেন, বাগাদী মিয়াজী বাড়ি জামে মসজিদের ইমাম, নিজাম উদ্দিন, সোবানপুর মসজিদের ইমাম হাফেজ আলী হোসেন, ডা. মো. ওসমান গণিসহ এলাকার সর্বস্থরের জনগণ।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ৯ : ৫৬ পিএম, ২৬ মে ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply