Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ বাজারের স্বর্ণকার পট্টিতে ভয়াবহ আগুন : আহত ৩
হাজীগঞ্জ বাজারের স্বর্ণকার পট্টিতে ভয়াবহ আগুন : আহত ৩
ফাইল ছবি

হাজীগঞ্জ বাজারের স্বর্ণকার পট্টিতে ভয়াবহ আগুন : আহত ৩

চাঁদপুর হাজীগঞ্জ বাজারের স্বর্ণকার পট্টিতে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুনে ৩ জন স্বর্ণালংকার তৈরীর কর্মচারী ঝলছে গেছে।

আগুনে ঝলসে যাওয়ারা হলেন, চাঁদপুর জেলার কচুয়া উপজেলা আশ্রাফপুর গ্রামের আনোয়ার হোসেন আনু (৫৫), দেলোয়ার হোসেন (৩৮) ও একই উপজেলার পাশর্^বর্তী হোসেনপুর গ্রামের আসিনুর রহমান (৩৫)।

আহত স্বর্ণকারীগরদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্বর্ণকার পট্টির হাজী মার্কেটে দ্বিতীয় তলায় রহমানিয়া ওয়াক্ফ এ্যাস্টেটের বিল্ডিংয়ের দ্বিতীয় তলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস ও শাহরাস্তির দু’টি ইউনিট এবং বাজার ব্যবসায়ী সমিতির সদস্যদের সহযোগিতায় হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পানির টাঙ্কী থেকে পানি ব্যবহার করে ১ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার খবর পেয়ে বিভিন্ন স্থান থেকে হাজীগঞ্জ বাজারে লোকজন ভীড় করতে থাকে। এ সময় হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শাহ আলম উৎসুক জনতাকে সরিয়ে দিতে তার পুলিশ প্রশাসনসহ সহযোগিতা করেন।

হাজীগঞ্জ বাজারে অগিকান্ডের খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আসম ম্হাবুব উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার, এসএসপি (সার্কেল) মন্জিল হোসেন, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রো.আহসান হাবীব অরুন, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, সাংগঠনিক সম্পাদক আলী নেওয়াজ রুমানসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ বাজারে ছুটে আসেন।

প্রত্যক্ষদর্শী বন্ধু জুয়েলার্সের কারিগর আনোয়ার হোসেন আনু জানান, ২য় তলা বিশিষ্ট মার্কেটের দো-তলায় বিকে জুয়েলার্সের কারখানা থেকে আগুনের কুন্ডলী দেখে আমি বেরিয়ে যাওয়ার চেষ্টা করি । ততক্ষণে আমার শরীর এসে আগুনের শিখা লাগে।

অগ্নিকান্ডে ফ্যাশন কালেকশানের প্রায় ৬ লাখ, আনোয়ার স্টোরের ৬ লাখ টাকা, গাউছিয়া মারিয়া জুয়েলার্স, আনোয়ারের স্বর্ণ কারখানার মালামাল ও ভবনসহ প্রায় ২০ লাখ টাকা ক্ষতি হয় বলে ফায়ার সার্ভিস ও হাজীগঞ্জ থানা সূত্রে জানাযায়।

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবিব অরুণ জানান, ব্যবসায়ীদের সহযোগিতায় হাজীগঞ্জ বাজার কোটি কোটি টাকার ক্ষতি থেকে রক্ষা পেল। তিনি বিপদের সময় সহযোগিতার জন্য ব্যবসায়ীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিবেদক হাজিগঞ্জ করেসপন্ডেন্ট
।। আপডটে, বাংলাদশে সময় ০৯ : ৫৭ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
এইউ

Leave a Reply