Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ‘কর্মসংস্থানকে সুন্দর ভাবে গড়ে তোলতে প্রশিক্ষণের বিকল্প নেই’
কর্মসংস্থানকে গড়ে তোলতে প্রশিক্ষণের বিকল্প নেই

‘কর্মসংস্থানকে সুন্দর ভাবে গড়ে তোলতে প্রশিক্ষণের বিকল্প নেই’

চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান বলেছেন, ‘প্রশিক্ষণের মাধ্যমে মানুষ নিজেকে যোগ্য করে তোলতে পারে। কর্মসংস্থানকে সুন্দর ভাবে গড়ে তোলার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই।’

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর সদরের বালিয়ায় ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে একসেস টু ইনফরমেশন (এ টু আই)র সহযোগিতায় ও চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে অ্যাপ্রেন্টিচশীপ ও কর্মসংস্থান বিষয়ক প্রোগ্রাম চালুর লক্ষ্যে প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, ‘ভবিষ্যতেও সরকার এ ধরণের কর্মশালার পরিকল্পনা নিয়েছে। দেশের কর্মশক্তি দিয়ে যদি দেশের উন্নয়ন করা যায় এটাই উত্তম পন্থা। ত্রিপুরা জাতিরা দেশ গড়ার ক্ষেত্রেও অনেক অবদান রাখছে।’

ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার গীত্ত রঞ্জন ত্রিপুরার সভাপতিত্বে ও কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রর সেন্টার ইনর্চাজ মো. তানভীর হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আই এল ও কনসালটেন্ট মো.আব্দুল জলিল, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিজি।

এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শুভাষ ত্রিপুরা, উপদেষ্টা আলী আর্শাদ বেপারী, সহ-সভাপতি কর্ণরাজ ত্রিপুরা , ডা. খোকন ত্রিপুরা, রাজ কুমার ত্রিপুরা প্রমুখ।

প্রতিবেদক-আনোয়ারুল হক ।। আপডটে, বাংলাদশে সময় ৯:৫৩ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৬, মঙ্গলবার
এইউ

Leave a Reply