Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / জোরপূর্বক অসহায় প্রতিবন্ধীর ‘জমি দখল’
জোরপূর্বক অসহায় প্রতিবন্ধীর ‘জমি দখল’

জোরপূর্বক অসহায় প্রতিবন্ধীর ‘জমি দখল’

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহার দক্ষিণ ইউনিয়ন দক্ষিণ দেবকরা মোল্লা বাড়ির মৃত আলী আজগর মোল্লার ছোট পুত্র প্রতিবন্ধী বিল্লাল হোসেনের জায়গা জোর পূর্বক দখলের অভিযোগ উঠেছে।

ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকা সূত্রে জানা যায়, সামাজিকভাবে বেশ কয়েকবার সালিশী বৈঠকৈ দিদ্ধান্ত হওয়ার পর তা মানছে না ইউসুফ গং। পৈত্রিক সম্পত্তি থেকেও উচ্ছেদ করার পায়তারা করে আসছে বলে জানান এলাকাবাসী।

এ বিষয়ে অসহায় প্রতিবন্ধী বিল্লাল হোসেন জানান, ‘তিনি প্রতিবন্ধী অসহায় হয়ে দিন যাপন করছেন। বড় ভাইয়ের অত্যাচারে অর্থের জন্য সঠিক সময়ে চিকিৎসা না করে তিনি প্রতিবন্ধী হয়েছেন। পৈত্রিক সম্পত্তি থেকেও তাকে বঞ্চিত করা হয়েছে। তার দখলে থাকা দু’শতক জায়গা দখলে যেতে দিচ্ছে না বড় ভাই। প্রতিবন্ধী ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি ধমকি প্রদান করে আসছে।

সরেজমিনে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক রাজাখাঁ বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, তারা দীর্ঘ ২৫ বছর যাবৎ এ জায়গা বিল্লাল হোসেন দখলে দেখেছেন। বিল্লাল প্রতিবন্ধী হওয়ার পরে দখলে যেতে দিচ্ছে না তার বড় ভাই।

এ বিষয়ে আবু ইউসুফ মোল্লা জানান, ‘আমার ব্যাপারে যে অভিযোগ করেছে তা সঠিক নয়। বিল্লাল আমার জায়গা দখল করে আছে। আমি তার জায়গা দখল করবো কেন।’

শাহরাস্তি করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১: ৩৩ এএম পিএম, ১৯ এপ্রিল ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply