Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / আল-হেরা ইসলামী পাঠাগারের ফ্রি মেডিকেল ক্যাম্প
আল-হেরা ইসলামী পাঠাগারের ফ্রি মেডিকেল ক্যাম্প

আল-হেরা ইসলামী পাঠাগারের ফ্রি মেডিকেল ক্যাম্প

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মোল্লা বাজারস্থ আলহেরা ইসলামী পাঠাগার ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবছরও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করাহয়।

প্রতি বছরের ন্যয় এবারো ঈদ-উল-আযহার পরের দিন বুধবার (১৪ সেপ্টেম্বর) উত্তর পাইকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

সকাল ৮:০০ টা থেকে শুরু করে দুপুর ১:০০ টা পর্যন্ত চলে এ মেডিকেল ক্যাম্প।

৭ জন অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে অন্তত ১৮০ জনকে চিকিৎসা দেওয়ার পাশাপাশি ঔষধ প্রদান করা হয়। সেই সময় মেডিকেল ক্যাম্পটিতে উপছে পড়া রোগীদের ভিড় লক্ষ্য করা গেছে।

ক্যাম্প চলাকালীন সময়ে কার্যক্রম পরিদর্শনে আসেন চাঁদপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জননেতা অ্যাডভোকেট শাহজাহান মিয়া।

এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন পাঠাগারের সভাপতি মাওলানা শাহে-আলম বেলুছি, আল-আমিন একাডেমী গুনজারদি শাখার ইনচার্জ মোঃ নাছির উদ্দিন, এডভোকেট এ কে আজাদ খান, মাওলানা কামারুজ্জামান পাটওয়ারী, মাওলানা শফিকুর রহমান, সাংবাদিক আবদুল্লাহ শাকুর, হাফেজ আবদুল বায়েছ, মাওলানা নূর মোহাম্মদ, মোঃ মনিরুজ্জামান সাইফ, মিশন খাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

পরিদর্শনে এসে ভাইস চেয়ারম্যান বলেন, ‘গ্রামের সুবিধা বঞ্চিত মানুষ গুলোর চিকিৎসা সেবায় এ মহতী উদ্যোগ একটি উজ্জ্বল দৃষ্টান্ত। সরকারি সেবার পাশাপাশি বেসরকারি ভাবে এই সেবাটির পরিধি ও বিস্তার যেন সমাজের মানুষের একটি বিশাল পাওয়া। আর সবচেয়ে বড়কথা হলো সুস্থতা প্রতিটি মানুষের জন্য একটি বিশাল নেয়ামত। তাই এই মহতী উদ্যোগটি দীর্ঘদিন যাবত পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট সবাইকে তিনি ধন্যবাদ জানান এবং এধারা অব্যাহত রাখার জন্য এলাকার সর্বস্তরকে আহবান করেন।

আল-হেরা ইসলামী পাঠাগারের ফ্রি মেডিকেল ক্যাম্প

About The Author

প্রতিবেদক- এম এ শাকূর

Leave a Reply