Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবদুল মজিদ পাটোয়ারী আর নেই
Shok News

বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবদুল মজিদ পাটোয়ারী আর নেই

চাঁদপুর সদর শাহাতলীর বিশিষ্ট বাবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ্ব আবদুল মজিদ পাটোয়ারী আর নেই । তিনি বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর ) রাত ১১ টা ৪৫ মিনিটে ঢাকার হলিফ্যামেলি হাসপাতালে ১০৩ বছর বয়সে ইন্তেকাল করেন (ইন্না …. রাজেইন)।

তাঁর ১ম নামাজের জানাযা শুক্রবার বাদ জুমা চাঁদপুরের ঐতিহাসিক বেগম মসজিদ প্রাঙ্গনে, ২য় টি অনুষ্ঠিত হয় বেলা ৩ টায় শাহাতলী আলিয়া মাদ্রাসায় এবং বাদ আছর শেষ নামাজে জানাযা হয় । পাইকদি গ্রামের পাটোয়ারী বাড়ির নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয় ।

আলহাজ্ব আবদুল মজিদ পাটোয়ারী ব্যক্তিগত ভাবে একজন সফল ইট ম্যানুফ্যাকচারিং এস বি এস প্রতিষ্ঠানের মালিক যা তিনি ১৯৬৪ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত পরিচালনা করেন। তিনি দীর্ঘ ৪০ বছর শাহাতলী আলিয়া মাদ্রাসা সেক্রেটারী ছিলেন।

চাঁদপুরের ঐতিহাসিক বেগম মসজিদের কমিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এ ছাড়াও তিনি বাংলাদেশ রেলওয়ের একজন ইট স্পøাইকারী তালিকাভুক্ত ঠিকাদার ছিলেন।

মরহুম আবদুল মজিদ পাটোয়ারী এলাকার একজন সমাজসেবক, শিক্ষানুরাগী ও সম্মানীয় ব্যক্তি ছিলেন । তিনি চাঁদপুর রোটারী ভবন নির্মাণে মরহুম ডা.নুরুর রহমানের আহবানে সাড়া দিয়ে অবদান রেখেছেন ।

তিনি এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসা ও এতিমখানার সার্বিক উন্নয়নে ভুমিকা পালন করে গেছেন । তিনি সবসময়েই শিক্ষক, অধ্যাপক, ডাক্তার, আলেমÑওলামাদের যথেষ্ঠ সম্মান করতেন এবং অতিথিপরায়ণ ছিলেন ।

আলহাজ্ব আবদুল মজিদ পাটোয়ারী স্ত্রী ,৪ পুত্র, ৫ কন্যা ও অসংখ্যা আত্মীয়স্বজন রেখে যান । তার নামাজে জানাজায় চাঁদপুরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষক, সাংবাদিক,ডাক্তার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ অংশগ্রহণ করেন।

প্রতিবেদক-আবদুল গনি।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ১৬ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৬ শনিবার
এইউ

Leave a Reply