Home / চাঁদপুর / আন্তর্জাতিক মানের হাফেজ গড়ে তুলছে মাদরাসাতুল আবরার
আন্তর্জাতিক মানের হাফেজ গড়ে তুলছে মাদরাসাতুল আবরার

আন্তর্জাতিক মানের হাফেজ গড়ে তুলছে মাদরাসাতুল আবরার

আন্তর্জাতিক মানের কুরআনে হাফেজ গড়ে তোলার লক্ষ্যে ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিলো চাঁদপুরের মাদরাসাতুল আবরার। মাদরাসাটি তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষিত এবং সুলোলিত কণ্ঠের অধিকারী শিক্ষকের নিবিড় তত্ত্বাবধানে এখন পর্যন্ত এ মাদরাসা থেকে প্রায় অর্ধশতাধিক ছাত্র কুরআনে হাফেজ হয়ে উচ্চ শিক্ষার জন্য দেশের বিভিন্ন খ্যাতিমান প্রতিষ্ঠানে অধ্যয়নরত।

শুধুমাত্র কুরআন শিক্ষা’ই নয় এখানকার শিক্ষার্থীদের মেধার বিকাশ সাধনে সাপ্তাহিক বিবিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকেন প্রতিষ্ঠিান কর্তৃপক্ষ।

ফলে এ মাদরাসার শিক্ষার্থীরা সরকারি-বেসরকারিভাবে আয়োজিত কুরআন তেলাওয়াত, হামদ-নাত, ইসলামী সংগীত সহ বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নিয়ে জেলা ও বিভাগীয় পর্যায়ে একাধিক সাফল্য অর্জন করেছে।

এ ছাড়াও বাংলাদেশের দু’টি টিভি চ্যানেলে প্রতিবছর রমজান মাসে আয়োজিত কুরআনের আলো প্রতিযোগিতায় জেলা অডিশনে এবং বিভাগীয় পর্যায়ে একাধিকবার এ মাদরাসার ছাত্ররা প্রথম স্থান অর্জন করে।

নিয়মিত নামাজ প্রশিক্ষণ, সুন্নত তরিকায় ঘুমানো, খাবার গ্রহণ ও সকল কাজের শুরু শেষে দোয়া শিক্ষাসহ বাস্তব জীবনে ইসলামের পূর্ণ অনুসরণে নিয়মিত প্রশিক্ষণ দেয়া হয় ছাত্রদের।

চাঁদপুর শহরের ওয়্যারলেছ বাজার সংলগ্ন ফিসারী গেইট এলাকায় কোলাহলমুক্ত অত্যন্ত মনোরম ও স্বাস্থ্যকর পরিবেশে চাঁদপুর-কুমিল্লা মহা-সড়কের পাশে মাদরাসাতুল আবরারের অবস্থান।

ভর্তিসহ যে কোনো প্রয়োজনে যোগাযোগ করুন : হাফেজ মাওলানা ওমর ফারুক, পরিচালক মাদরাসাতুল আবরার, ওয়্যারলেছ বাজার সংলগ্ন
ফিসারী গেইট, কুমিল্লা রোড, চাঁদপুর। মোবাইল : ০১৯১৯১৯১৯৩১

বিজ্ঞপ্তি
।। আপডটে, বাংলাদশে সময় ৪ : ০০ এএম, ১ জানুয়ারি ২০১৭ রোববার
ডিএইচ

Leave a Reply