Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / প্রতিষ্ঠাবার্ষিকীতে হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রশিক্ষণ কর্মশালা ও সংবর্ধনা

প্রতিষ্ঠাবার্ষিকীতে হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রশিক্ষণ কর্মশালা ও সংবর্ধনা

হাজীগঞ্জ প্রেসক্লাবের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত ৬ দিন ব্যাপি অনুষ্ঠানের পঞ্চম দিনে প্রথম সেশনে উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের উদ্ধোধন করেন পৌর মেয়র আসম মাহবুব উল আলম লিপন। এ দিন বিকেলে অনুষ্ঠানের ২য় সেশনে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সংবর্ধিত অতিথিদের সংবর্ধনা দেয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, ‘আপনার জমি খূঁজে বের করুন, হাজীগঞ্জ প্রেসক্লাবের ভবনসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। আমিও এক সময় সংবাদপত্রের সাথে জড়িত ছিলাম। সুতরাং আমি দূরের কেউ নই, আপনাদেরই একজন।’

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে আরো বলেন, ‘সবার আগে দেশপ্রেম থাকতে হবে। সঠিক সংবাদ পরিবেশন করতে হবে। সংবাদের পিছনের খবর বের করে আনতে হবে। যদি আপনারা তা করতে পারেন। তাহলে সংবাদপত্র বেঁচে থাকবে। এ ক্ষেত্রে অনালাইন ও টেলিভিশন সংবাদ কোন বাধা হবে বলে আমি মনে করি না।’

প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনিরের সভাপতিত্বে সংবর্ধিত অতিথি জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ সফিকুর রহমান বলেন, ‘সংবাদপত্র ঝুকিতে রয়েছে। অনলাইন, টিভি ও সোশ্যাল মিডিয়ার কারনে তা হুমকির মূখে। তবে আমি বিশ^াস করি প্রিন্টেড পেপার (সংবাদপত্র) মরে যাবে না।’

তিনি সাংবাদিকতা পেশাকে উদ্দেশ্য করে আরো বলেন, অবশ্যই লেখাপড়া জানাদের এই পেশায় আসতে হবে এবং লেখাপড়া জানাদের সাংবাদিক হতে হবে। এটা বুঝতে এবং অবশ্যই মানতে হবে। সংবাদ বিচার, বিশ্লেষণ করতে হবে।

অনুষ্ঠানে প্রেসক্লাব সাধারণ সম্পাদক খাজা সাফিউল বাসার রুজমনের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আসম মাহবুব উল আলম লিপন, শাহরাস্তি পৌর মেয়র আলহাজ¦ আব্দুল লতিফ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি (সিআইপি) জয়নাল আবেদীন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মোঃ মাইনুদ্দিন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবিব অরুন, সাবেক সভাপতি রোটা. আশফাকুল আলম চৌধুরী।

প্রশিক্ষন কর্মশালা প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন, চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকুসুদুল আলম, দৈনিক চাঁদপুর জমিনের সম্পাদক ও প্রকাশক রোকুনুজ্জামান রোকন, দৈনিক যুগান্তরের সহ-সম্পাদক জাকির মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সদস্য নুরুল ইসলাম বিএসসি, মাহবুবুল আলম চুন্ন, আলী আশরাফ দুলাল, ইকবালুজ্জামান ফারুক।

এ সময় প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ২ : ৩০ এএম, ২০ মে ২০১৭, শনিবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাজীগঞ্জ বাকিলায় নিয়ন্ত্রণ হারিয়ে ২শ’ বস্তা আলুসহ ট্রাক পুকুরে

হাজীগঞ্জের ...