Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর পূর্ব রামদাসদী সড়কের বেহাল দশা জনদুর্ভোগ চরমে

চাঁদপুর পূর্ব রামদাসদী সড়কের বেহাল দশা জনদুর্ভোগ চরমে

চাঁদপুর সদর উপজেলার লক্ষ¥ীপুর মডেল ইউনিয়নের পূর্ব রামদাসদী গ্রামের মূল সড়ক এখন বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কে প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে চরম দুর্ভোগ পোহাচ্ছে ওই ইউনিয়নের কয়েক গ্রামের মানুষজন।

ওই এলাকায় গিয়ে দেখা যায়, চাঁদপুর সদর উপজেলার পূর্ব রামদাসদী গ্রামের ওয়াপদা সড়কস্থ দোকানঘরের মাথা থেকে কোটরাবাদ পর্যন্ত সড়কটি বিবর্ণ রুপে পড়ে আছে। ওয়াপদার রাস্তা থেকে পূর্ব রামদাসদী সড়কে নামতে সড়কের দু’পাশ ভেঙ্গে পড়ে পাশের খালের পানিতে মিশে গেছে।

ওইস্থান থেকে শুরু করে কোটরাবাদ পর্যন্ত সড়কের বিভিন্নস্থানে ইট,কংক্রিট, পাকা পিরিচ ঢালাই উঠে গিয়ে সড়কে অনেক বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যার জন্য সড়কটি দিয়ে ঠিকমতো কোন ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। আর এমন বেহাল দশায় সড়কটি প্রায় দেড় দুই বছর ধরে পড়ে আছে বলে জানা গেছে।

স্থানীয় এলাকার জহির হাওলাদার, মোঃ মিজানুর রহমান, খালেক মিয়া, সাকিল আহমেদ, হাসান গাজীসহ বেশ ক’জন ব্যাক্তি জানান, পূর্ব রামদাসদী এলাকার এটি মূল সড়ক। এই সড়কটি দিয়ে প্রতিদিন সিএনজি স্কুটার, অটোবাইক, রিক্সাসহ বিভিন্ন যানবাহনে করে কয়েকটি এলাকার মানুষজন চলাচল করে থাকে।

এ সড়কটি একদিকে যেমন দিয়ে রঘুনাথপুর, বহরিয়া, হরিণা, চান্দ্রা মুন্সিরহাট, বালিয়াসহ বিভিন্ন গ্রামের মানুষের যাতায়াত। অথচ সড়কটি দীর্ঘদিন যাবৎ এভাবে ভেঙ্গে গিয়ে গর্ত র্সষ্টি হয়ে পড়ে থাকায় এ সড়ক দিয়ে এখন কোন যানবাহন চালকরা তাদের গাড়ি নিয়ে আসতে চায় না।

তারা জানান, সড়কটি ভেঙ্গে যাওয়ায় এ সড়ক দিয়ে সিএনজি স্কুটার, অটোবাইক ও রিক্সা চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। এমনকি বেশ কয়েকবার সড়কের গর্তে অটোবাইক উল্টে পড়ে অনেক লোকজন কমবেশি আহত হয়েছে বলেও এলাকাবাসি জানান। তাই সড়কের এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে খুব দ্রুত গতিতে সড়কটি পুনঃসংস্কারের দাবি বিভিন্ন এলাকার ভুক্তভোগীদের।

এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড মেম্বার সফিকুল ইসলাম খান সফু জানান, সড়কটির এমন বেহাল দশার বিষয়ে আমি চেয়ারম্যানকে অবগত করেছি। তিনি জানিয়েছেন সড়কটি পুনঃসংস্কারের জন্য টেন্ডার হয়ে গেছে। খুব সহসাই মেরামত কাজ ধরা হবে।’

কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ৩: ১০ পিএম, ৪ আগস্ট ২০১৭, শুক্রবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Hero Alom_Avril

লঞ্চযোগে চাঁদপুরের পথে হিরো আলম ও মুকুট খোয়ানো মিস ওয়ার্ল্ড

হিরো ...