Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদী মাদ্রাসায় নবাগত আলিম শিক্ষার্থীদের নবীন বরণ ও ছবক প্রদান

বাগাদী মাদ্রাসায় নবাগত আলিম শিক্ষার্থীদের নবীন বরণ ও ছবক প্রদান

চাঁদপুর সদর বাগাদী আহমদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নবাগত আলিম শিক্ষার্থীদের নবীন বরণ, ছবক প্রদান, ও কিতাব বিতরণ শনিবার (১৫ জুলাই) সকাল ১১টায় মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও দোয়াগীর হিসেবে উপাস্থিত ছিলেন মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি এবং বাগাদী দরবারের বর্তমান পীর আলহাজ্ব মাওলানা মো. এ কে এম নেয়ামত উল্যাহ খান।

মাদ্রাসার অধ্যক্ষ আবু আব্দুল্লাহ মোহাম্মদ খানের সভাপতিত্বে ও মাদ্রাসার আরবী প্রভাষক আ. ন. ম ফখরুল ইসলাম মাসুমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর জমিনের প্রকাশক ও সম্পাদক রোটা. রোকনুজ্জামান রোকন, মাদ্রাসার গভর্নিং বডির দাতা সদস্য পীরজাদা মো. বরকত উল্যাহ খান, মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাও. মো. আহসান উল্যাহ, মাদ্রাসার আরবী প্রভাষক পীরজাদা মাও. মু. মাহফুজ উল্যাহ খান ইউসুফী, হেড মৌলভি মাও. আবুবকর ছিদ্দিক, সহকারী শিক্ষক, মো. মোজাম্মেল হোসাইন।

নবাগত আলিম শিক্ষার্থীদের উদ্দেশ্যে অতিথিরা বলেন, ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আজ নতুন প্রাণের স্পর্শে স্পন্দিত ও আনন্দ হিল্লোলে মুখরিত। নবাগত শিক্ষার্থীরা দাখিল (এসএসসি) পরীক্ষায় উত্তর্ণ হয়ে তোমরা এসেছ আমাদের এ মাদ্রাসার আঙিনায়, ছোট্ট গ-ি পেরিয়ে মুক্ত জ্ঞানের আলোয়, উচ্চতর শিক্ষা অর্জনের প্রাথমিক ক্ষেত্রে। তোমাদের এ আগমন শুভ হোক এ কামনা করি। তোমাদের সবার প্রতি রইল আমার আন্তরিক উষ্ণ অভিনন্দন ও গোলাপি শুভেচ্ছা।

অতিথিরা আরো বলেন, তোমরা জেনে খুশি হবে যে এই অঞ্চলের মধ্যে আমাদের এ প্রতিষ্ঠানটি নানা দিক থেকে গৌরবোজ্জ্বল ঐতিহ্যের অধিকারী। ‘শিক্ষাই শক্তি। শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও।’ আজ থেকে তোমাদের জন্য এটাই হোক জীবনের মূলমন্ত্র। আলোকিত জীবনের জন্য তোমাদের সে অভিযাত্রা শুভ হোক, সুন্দর হোক।

পীরজাদা মাও. মু. মাহফুজ উল্যাহ খান তার বক্তব্যে তিনি বলেন, জীবনের অতি গুরুত্বপূর্ণ একটি পর্বের সফল সমাপ্তির পর তোমরা আজ সম্পূর্ণ নতুন এবং মুক্ত জ্ঞানের রাজ্যে প্রবেশ করেছ। এখানে রয়েছে জ্ঞানচর্চার উন্মুক্ত অবকাশ এবং স্বাধীন চিন্তা বিকাশের অপূর্ব সুযোগ। নিরন্তর সাধনা ও পঠন-পাঠনের মাধ্যমে বিকশিত হোক তোমাদের মেধা ও মননশীলতা—, হবে বড় আলেম, হবে দ্বীনের খাদেম। আগামী দিনে তোমরা এসমাজের মসজিদ- মাদ্রাসা ও খানকায় নেতৃত্বদিবে এটিই আমাদের প্রত্যাশা।

এসময় উপস্থিত ছিলেন, বাংলা প্রভাষক শ্রী মিণাল কান্তি বিশ্বস, সহকারী শিক্ষক মো. জাকির হোসেন, অনলাইন নিউজ পোর্টাল চাঁদপুর টাইমসের বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ, ইবতেদায়ি প্রধান মো. মজিবুর রহমান, শিক্ষক মো. আলী আকবর, ক্বারী মো. মজিবুর রহামনসহ মাদ্রামার ছাত্র-ছাত্রী এলাকার গণ্যমান্য ব্যাক্তি বর্গ।

মিলাদ পরিচালনা করেন, প্রভাষক মাও. মু. মাহফুজ উল্যাহ। দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

প্রতিবেদক : আহম্মদ উল্যাহ
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৫৫ পিএম, ১৫ জুলাই ২০১৭, শনিবার
এইউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মতলবে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

বেসরকারি ...