Home / আরো / ফিচার / পাহাড়ের কোলে খোলা আকাশের নিচে অদ্ভুত হোটেল

পাহাড়ের কোলে খোলা আকাশের নিচে অদ্ভুত হোটেল

বাথরুম, ছাদ কিছুই নেই হোটেল ভাড়া ২২ হাজার রুপি। দেয়াল নেই, নেই কোনো জানালা। আবার এসি, ফ্যান কিংবা রুম হিটারের ব্যবস্থাও নেই। আছে হাড় কাঁপানো বরফ পড়ার ভয়। আর এ হোটেলে থাকার জন্য প্রতি রাতের ভাড়া বাবদ ২২ হাজার রুপি গুনতে হবে আপনাকে।

এত সমস্যা থাকার পরও পৃথিবীর অনেকেই খোলা আকাশের নিচে থাকার জন্য রুম বুক করছেন। হোটেলটি সুইজারল্যান্ডে অবস্থিত ‘নাল স্টার্ন’। চারপাশে গ্রবান্ডেন পাহাড় ঘেরা এ হোটেলের ঘর গোটা বিশ্বের ভ্রমণ পিপাসুদের মধ্যে সাড়া জাগিয়েছে।

পাহাড়ের কোলে খোলা আকাশের নিচে রাত কাটানোর সুযোগই এই হোটেলের মুখ্য আকর্ষণ। হোটেলের ঘরে রয়েছে একটি বিছানা, দুটি টেবিল ল্যাম্প। অতিথিদের সাহায্য করার জন্য একজন ওয়েটার। আর মনোরঞ্জনের জন্য থাকবে একটি টিভির খোল। যার মধ্যে থেকে মুখ বাড়িয়ে মাঝে মধ্যে আবহাওয়ার খবর জানিয়ে দেবেন ওই ওয়েটার।

সকাল এবং রাতে ‘ঘরেই’ ব্রেকফাস্ট এবং ডিনার দিয়ে যাবেন তিনি। স্থানীয় কৃষকরাই অবশ্য ওয়েটারের কাজ করেন এখানে। স্থানীয়ভাবে উৎপাদিত জিনিস দিয়েই তৈরি হয় অতিথিদের খাবার। হোটেলের প্রতি রাতের ভাড়া ২২ হাজার রুপি।

সুইজারল্যান্ডের দুই কনসেপ্ট আর্টিস্ট ফ্র্যাঙ্ক এবং প্যাট্রিক রিকলিনের ভাবনার ফসল এই হোটেল। এক হোটেল ব্যবসায়ীও তাদের সঙ্গে হাত মিলিয়েছেন। তবে এমন অদ্ভুত হোটেল অবশ্য আগেও তৈরি করেছে নাল স্টার্ন। এর আগে একটি নিউক্লিয়ার বাঙ্কারের নীচে ছিল এই হোটেল। সেই হোটেলটি বন্ধ হয়ে গিয়ে মিউজিয়ামে পরিণত হওয়ায় পাহাড়ে চূড়ায় এই নতুন হোটেল খোলা হয়।

সুইস ভাষায় ‘নাল স্টার্ন’এর অর্থ জিরো স্টার। অর্থাৎ অন্যান্য ফাইভ স্টার বা সেভেন স্টার হোটেল যখন নিজেদের রেটিং বাড়িয়ে অতিথিদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে চায়, সেখানে স্টার রেটিংয়ের পেছনে না ছুটে অভিনব ভাবনাতেই অন্যদের পেছনে ফেলতে চায় ‘নাল স্টার্ন’।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৮:০০ পি.এম, ২৪ জুন ২০১৭,শনিবার
ইব্রাহীম জুয়েল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মৈশাদীতে খোলা আকাশের নিচে পাঠদান : বৃষ্টি হলে মসজিদ বারান্দাই শ্রেণিকক্ষ

আশিক ...