Home / চাঁদপুর / আগামি সপ্তাহে শিক্ষক নিয়োগ ২০১৮ এর লিখিত পরীক্ষার ফলাফল
Job exam
প্রতীকী ছবি

আগামি সপ্তাহে শিক্ষক নিয়োগ ২০১৮ এর লিখিত পরীক্ষার ফলাফল

সরকারি প্রাথমিক ‘শিক্ষক নিয়োগ ২০১৮’ র লিখিত পরীক্ষার ফলাফল আগামি সপ্তাহে প্রকাশিত হচ্ছে। প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট ), ঢাকা এ ফলাফল ওয়েবসাইডে প্রকাশ করবে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস রোববার (২৮ জুলাই) চাঁদপুরের দেয়া এক তথ্যে জানা গেছে।

প্রাপ্ত তথ্য মতে, চাঁদপুর সদরের ২৮টি প্রতিষ্ঠানে দু’দফায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৬ হাজার ৯১ জন। পরীক্ষার্থীয় অংশগ্রহণ করে ৩৩ হাজার ৭২ জন। অনুপস্থিত ছিল ১৩ হাজার ১শ’১৩ জন।

প্রথম দফায় শুক্রবার ২৪ মে ২০১৯ সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২২ হাজার ৪শ ৬৫ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫ হাজার ৬শ ১৫ জন। ফলে অনুপস্থিত ছিল ৬ হাজার ৮শ ৪৯ জন। চাঁদপুর সদরের ২৭টি সরকারি-বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার কেন্দ্রে ৩শ ৭৪ টি কক্ষে ৮০ নম্বরের ৮০ টি এমসিকিউ পদ্ধতির প্রশ্নে পরীক্ষার্থীরা অংশ নেয়।

দ্বিতীয় দফায় এ নিয়োগ পরীক্ষার শুক্রবার ৩১ মে ২০১৯ সকাল ১০ টায় অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়। ২৮ কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৩ হাজার ৬শ ৬৪ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১৭ হাজার ৩শ ৫৭ জন। ফলে অনুপস্থিত ছিল ৬ হাজার ২শ ৪৯ জন।

এদিকে চাঁদপুরের ৮ উপজেলায় জুন ২০১৯ পর্যন্ত ৫৪ জন প্রধানশিক্ষক ও ২শ ৩৭ জন সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে বলে জেলা প্রাথমিক শিক্ষা অফিস চাঁদপুর রোববার (২৮ জুলাই) চাঁদপুর টাইমসকে জানিয়েছে।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.শাহাবুদ্দিন বর্তমানে ভারতে চিকিৎসা গ্রহণে কলকাতা অবস্থান করছেন।

প্রতিবেদক : আবদুল গনি
২৮ জুলাই ২০১৯
ডিএইচ