Home / আরো / খেলাধুলা / বিশ্বকাপ জার্সি নিয়ে ভক্তদের ক্ষোভ!
Cricket team bd

বিশ্বকাপ জার্সি নিয়ে ভক্তদের ক্ষোভ!

আজ সোমবার(২৯ এপ্রিল) বিকাল তিনটায় ছিল বিশ্বকাপ দলের অফিসিয়াল ফটোসেশন। এর আগে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে বিসিবি।

সোমবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জার্সি উন্মোচন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার হাতে আনুষ্ঠানিক ভাবে জার্সি তুলে দেন বিসিবি প্রধান।

তবে বিশ্বকাপের নতুন জার্সি নিয়ে ভক্তদের মধ্য চরম অসন্তোষ ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। অনেকে বাংলাদেশ দলের জার্সিকে পাকিস্তান দলের জার্সির সাথে তুলনা করে ক্ষোভ প্রকাশ করেছে। জার্সি গায়ে ফটোসেশনের ছবি মিডিয়া আসতেই ক্ষোভ ফেটে পড়েন ভক্তরা।

এক ক্রীড়া সাংবাদিক লিখেছেন, এটা কি বাংলাদেশ দল নাকি পাকিস্তান দল? লাল-সবুজের লাল গেল কোথায়? মোহাম্মদ রাকিব লিখেন, মনে হচ্ছে পাকিস্তানী ক্রিকেট টিম।

এসএম মনির হোসেন লিখেছেন, বেস্ট অফ লাক পাকিস্তান! মাহি মিঞাজি লিখেছেন, বাংলাদেশ আর পাকিস্তানের জার্সি ১৮ আর ২০। লাল গেল কোথায়? মাথা ঢেকে রাখলে মনে হবে এটা পাকিস্তান টিম।

এদিকে ফটোসেশনে সাকিব আল হাসান উপস্থিত ছিলেন না। সেটা নিয়ে ভক্তরা এই জার্সির সাথে তুলনা করেছেন। নাজিম মাহমুদ লিখেছেন, সাকিবের এই ফকিন্নি মার্কা জার্সি পছন্দ হয়নি। শাহজুল মিয়া লিখেছেন, সাকিব সঠিক কাজ করেছে এই পোশাক তার পছন্দ হয়নি।

এ নিয়ে তাৎক্ষণিকভাবে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিবের না থাকায় হতাশ হয়েছেন বিসিবি সভাপতি। তাৎক্ষণিক প্রক্রিয়ায় পাপন যা বলেন তার সারমর্ম হলে তিনি এ বিষয়ে হতাশ, মর্মাহত এবং এটি খুবই অপ্রত্যাশিত একটা ব্যাপার।

পাপনের ভাষ্যে, ‘এটি দুঃখজনক, আর কী বলবো? এটা দুঃখজনক, যেহেতু টিম ফটোসেশন ছিল। আমি এসেই জিজ্ঞেস করেছি। এমন কী আমি এখানে যখন ঢুকি তখন তাকে ফোন করেছিলাম। কোথায় তুমি? বললো আমি তো চলে এসেছি। ও যে এসেছে আমি জানিও না, পত্রিকায় পড়েছি। আমার সাথে যোগাযোগ হয়নি। পরে বলল আপনার বাসায় আসব রাত। বলেছি, এখন একটু দেখা হোক। বললো আমি তো বেরিয়ে গেছি।’

তিনি আরও বলেন, ‘পরে জিজ্ঞেস করে জানলাম, ওকে আগেই বলা হয়েছে ফটোসেশন আছে। জাতীয় দল যাচ্ছে একসাথে, থাকবে ফটোসেশনে একসাথে থাকবে। এমনিতেই তো প্র্যাকটিসে ছিল না। এটা আমরা আশা করেছিলাম কিন্তু সে তো নাই, এটাই বাস্তবতা।’

এদিকে সাকিবের অনুশীলন ক্যাম্পে না থাকার বিষয়ে দল অভ্যস্ত হয়ে গেলেও বোর্ডের পক্ষ থেকে কোনোরকম ছাড় দেয়ার প্রশ্নই আসে না জানিয়েছেন পাপন। কিন্তু যেহেতু হাতে সময় কম এবং বুধবারই দল আয়ারল্যান্ড চলে যাবে তাই এখন আর কোনো কিছু বলতে রাজি হননি বিসিবি বিগ বস।

তিনি বলেন, ‘আমার মনে হয় টিমের অন্যারা এতদিনে এ বিষয়ে অভ্যস্থ হয়ে গেছে। যাই হোক, এছাড়া আর কী বলব। আমি মনে করি এটা সাকিবের জন্য দুর্ভাগ্য। বিশ্বকাপ টিম যাচ্ছে এটার সঙ্গে সে থাকতে পারল না, আমি মনে করি ওরই কপাল খারাপ। তবে (বোর্ডের ছাড় দেয়ার) প্রশ্নই আসে না। কিন্তু টিম যেহেতু পরশু চলে যাচ্ছে তাই এটা নিয়ে এখন আর কিছু বলতে চাচ্ছি না।’

খেলাধুলা ডেস্ক
২৯ এপ্রিল ২০১৯