চাঁদপুর

‘চাঁদপুরে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে জেএসসি-জেডিসি পরীক্ষা চাই’

চাঁদপুরে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের শিক্ষা শাখার আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, আমরা চাঁদপুরে সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে জুনিয়র স্কুল ও মাদরাসা সার্টিফিকেট পরীক্ষা তুলে আনতে চাই। এ ক্ষেত্রে কোন ব্যতয় দেখতে চাই না। যার যার দায়িত্ব এবং কর্তব্য সঠিকভাবে পালন করতে হবে।

শিক্ষকদেরর উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষা শব্দের সাথে রক্তের মত লাল বৈশিষ্ট ধারণ করে আছে। আপনি যদি শিক্ষক হতে চান , শিক্ষায় অবদান রাখতে চান । আপনার সমস্ত কিছুর মধ্যে সত্ত্বাগত ভাবে ওই জায়গায় যেতে হবে। জলন্ত মোমবাতি না হলে, মোমবাতির আলোর বিকাশ বা বিস্তার আপনি করাতে পারবেন না। এই দেশটা সোনার বাংলা একা কেউ বানানো সম্ভব না। যদি না আমরা দেশের না হই। সামগ্রিকভাবে আমরা ভালো হতে পারছি না। ভালো কিছু করতে হলে, আমাদেরকে ভালো কাজগুলোকে এগিয়ে নিতে হবে।

শুরুতে শিক্ষা বোর্ড কুমিল্লার পরীক্ষা-২০১৮ পরিচালনা সংক্রান্ত অনুসরণীয় নির্দেশনাবলী সভায় তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. মঈনুল হাসান। বক্তব্য রাখেন শিক্ষা শাখার সহকারী কমিশনার নাজনীন সুলতানা,জেলা শিক্ষা অফিসার মো. শফিউদ্দিন, চাঁদপুর সদর ইউএনও কানিজ ফাতেমা, কচুয়া ইউএনও নীলিমা আফরোজ, সদর উপজেলা শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন প্রমুখ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
১৮ অক্টোবর, ২০১৮

Share